Ducati Streetfighter V4 SP: প্রযুক্তি ও কারিগরির এক দৃষ্টান্ত, ভারতে মহাশক্তিশালী বাইক লঞ্চ করল ডুকাটি

Published on:

ভারত-সহ বিশ্বের স্পোর্টস বাইক মার্কেটে সমীহ জাগানো একটি নাম Ducati। ইতালির এই বাইক প্রস্তুতকারী সংস্থাটি এবার আরও শক্তিশালী নতুন Streetfighter V4 SP এ দেশে লঞ্চ করল। এই হাইপার-নেকেড স্পোর্টস বাইকের দাম রাখা হয়েছে ৩৪.৯৯ লাখ (এক্স শোরুম)। উল্লেখ্য, Ducati Streetfighter V4 SP তার স্ট্যান্ডার্ড এবং এস ভ্যারিয়েন্টের চেয়ে যথাক্রমে ১৪ লাখ ও ১০.৭৬ লাখ দামী।

বিশ্বমানের স্পেসিফিকেশন ও আল্টিমেট পারফরম্যান্স মোটরসাইকেলটির মূল আকর্ষণ। অন্য ভার্সনগুলির থেকে পৃথক করতে একগুচ্ছ পরিবর্তন করা হয়েছে এতে‌। দামী কম্পোনেন্টের পাশাপাশি ডুকাটির রেসিং বাইক থেকে ধার নেওয়া উইন্টার টেস্ট পেইন্ট স্কিমে সেজে উঠেছে Streetfighter V4 SP। এই কালার অপশনে ম্যাট ব্ল্যাক বডি প্যানেল, ম্যাট কার্বন ফিনিশিং দেওয়া  উইংলেট এবং ব্র্যাশড অ্যালুমিনিয়ামের ফুয়েল ট্যাঙ্ক দেখতে পাওয়া যাবে। সর্বোপরি ডুকাটির সিগনেচার লাল রঙের কাজ এতে খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে।

তবে এই বাইকটিতে সবচেয়ে বড় আপডেট হার্ডওয়ার অংশে পরিলক্ষিত হবে‌। আরও প্রিমিয়াম কোয়ালিটির Marchesini কোম্পানির ফোর্জড ম্যাগনেসিয়াম হুইল পেয়েছে এটি। যার ফলে চাকার ওজন ৯০০ গ্রাম কমেছে। সামনের চাকার ব্রেক Brembo-Stylema R ক্যালিপার্সে আপগ্রেড করা হয়েছে‌। নতুন Streetfighter V4 SP-তে স্প্রিং এবং হাইড্রোলিক যুক্ত ফর্কের দৈর্ঘ্য ১১ মিমি থেকে কমিয়ে ৬ মিমি করা হয়েছে।

ইঞ্জিনে অবশ্য কোনও পরিবর্তন করা হয়নি। অভাবনীয় পাওয়ারফুল ১,১০৩ শিশির লিকুইড কুল্ড Desmosedici Stradale ইঞ্জিন দ্বারা পরিচালিত Streetfighter V4 SP। ইঞ্জিনটি সর্বোচ্চ ১৩,০০০ আরপিএমে ২০৫ বিএইচপি ক্ষমতা এবং ৯,৫০০ আরপিএমে সর্বাধিক ১২৩ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে কর্নারিং এবিএস, ট্রাকশন কন্ট্রোল, স্লাইড কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল ও ইঞ্জিন ব্রেক কন্ট্রোল।

সঙ্গে থাকুন ➥