HomeTech NewsDucati Streetfighter V4 বাইকের হাই-এন্ড SP ভ্যারিয়েন্ট চলতি বছরেই আত্মপ্রকাশ করতে পারে

Ducati Streetfighter V4 বাইকের হাই-এন্ড SP ভ্যারিয়েন্ট চলতি বছরেই আত্মপ্রকাশ করতে পারে

Ducati Streetfighter V4, নামের সঙ্গে খুব মানানসই এই বাইকের চারিত্রিক বৈশিষ্ট্য। রাস্তায় ফাইটারের ভঙ্গিতে দৌড়ে বেড়ায় সে। ডুকাটির নামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা আভিজাত্য, মনোমুগ্ধকর ডিজাইন, অত্যাধুনিক প্রযুক্তি এবং আনম্যাচড পারফরম্যান্স – সবকিছুর ছাপ Streetfighter V4 বাইকে স্পষ্ট। এ হেন সুপারবাইকের নতুন রেঞ্জ-টপিং SP ভ্যারিয়েন্ট আনতে চলেছে ডুকাটি।

Ducati Streetfighter V4 SP কে দেখা গেল EPA সাইটে

রিপোর্ট অনুসারে, ২০২২-এর সার্টিফায়েড মডেল হিসেবে Ducati Streetfighter V4 ও V4 S-এর পাশাপাশি আপকামিং Ducati Streetfighter V4 SP বাইকটিকে তালিকাভুক্ত করেছে ইউনাইটেড স্টেটস এনভায়রনমেন্টাল প্রোটেকশন এজেন্সি বা ইপিএ (EPA)। ইপিএ-র নথিপত্রে দেখা গেছে, SP Streetfighter-এর বাকি দুই ভ্যারিয়েন্টের মতো এতে ২০৫ বিএইচপি ও ১২২ এনএম টর্ক ক্ষমতাবিশিষ্ট ১,১০৩ সিসি-র লিকুইড কুল্ড ডেসমোসেডিসি স্ট্রাডেল ভি৪ (Desmosedici Stradle V4) ইঞ্জিন থাকতে চলেছে।

এবার প্রশ্ন হচ্ছে, আসন্ন হাই-এন্ড ভ্যারিয়েন্টে তাহলে কী পরিবর্তন দেখা যাদে? প্রথমত, ডুকাটি স্ট্রিটফাইটার ভি৪ এসপি লাইটওয়েট কার্বন হুইল পেতে পারে যা বাইকের সামগ্রিক ওজন কমাতে সাহায্য করবে। দ্বিতীয়ত, ব্রেকিং হার্ডওয়্যারের দিক থেকে আপডেট থাকতে পারে বলে প্রত্যাশা করা যায়। ডুকাটি স্ট্রিটফাইটার ভি৪-এর স্ট্যান্ডার্ড মডেলটি ব্রেম্বো স্টাইলমাস ক্যালিপার সহযোগে এসেছে। সেখানে এসপি ভ্যারিয়েন্ট উচ্চ-স্পেসিফিকেশনযুক্ত ব্রেম্বো স্টাইলমা আর ক্যালিপার-সহ আসতে পারে। এছাড়া ডুকাটি প্যানিগালে ভি৪ এসপি-র মতো ডুকাটি স্ট্রিটফাইটার ভি৪ এসপি ড্রাই ক্লাচের পরিবর্তে ওয়েট ক্লাচ ব্যবহার করবে বলে ধরে নেওয়া যায়।

2022 মডেল হিসেবে উল্লেখ থাকলেও বছর শেষে Ducati Streetfighter V4 SP-এর উপর থেকে পর্দা সরানো হতে পারে বলেই সংশ্লিষ্ট মহল মত প্রকাশ করছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular