Mosquito killer lamp: মাত্র ১৯৯ টাকায় ঘরের সমস্ত মশা তাড়ান, বাড়ি আনুন এই মশা মারার বিশেষ ল্যাম্প

Avatar

Published on:

গ্রীষ্মের ভয়াল দাবদাহে বর্তমানে সকল ভারতবাসীর প্রায় নাভিশ্বাস ওঠার জোগাড় হয়েছে, আর তার উপরে আবার দোসর হয়েছে ভোঁ ভোঁ শব্দ করে একঝাঁক মশার অহেতুক আগমন। সত্যিই এই ছোট্ট প্রাণীটির জ্বালায় গরমকালে সন্ধেবেলায় এক মুহূর্ত তিষ্ঠানো অনেকক্ষেত্রেই একপ্রকার অসম্ভব হয়ে ওঠে। বাঘ, সিংহকে ভয় না পেলেও এই ক্ষুদ্র পতঙ্গটিকে সমঝে চলতেই হয়, তা না হলেই যে ঘরে হানা দেবে ডেঙ্গু, ম্যালেরিয়া, চিকুনগুনিয়ার মতো ভয়ঙ্কর রোগ! আবার গরমের চোটে সবসময় মশারী টাঙ্গানোও সম্ভব হয় না। তাহলে এই বিভৎস গরমে মশাদের হাত থেকে বাঁচার উপায় কী? এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে সেই কথাই জানাতে চলেছি।

বর্তমানে মার্কেটে এমন এক দুর্দান্ত ডিভাইসের আবির্ভাব ঘটেছে, যেটিকে মূলত মশাদের রোখার জন্যই তৈরি করা হয়েছে। আসলে আমরা বলছি মসকিউটো কিলার ল্যাম্পের কথা। সত্যিই এক অদ্ভুত ডিভাইস এটি! এই ছোট্ট মেশিনগুলিকে আপনি আপনার শোবার ঘর কিংবা লিভিং রুমে অতি অনায়াসে রেখে দিতে পারবেন। এই ডিভাইসটি মশাদেরকে নিজের দিকে টেনে নেয়, ফলে আপনি এবং আপনার পরিবারের সকলেই মশার উপদ্রব থেকে সহজেই মুক্তি পেতে সক্ষম হবেন। আর শুধু মশা মারার যন্ত্র হিসেবেই নয়, এটি নাইট ল্যাম্প হিসেবেও কাজ করে। আর সবচেয়ে বড়ো ব্যাপার হল, সাধারণভাবে মশা মারার জন্য যে সকল ধূপ বা মশা নিরোধক তেল বাজারে পাওয়া যায়, সেগুলি কিন্তু স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক। কিন্তু এই ছোট্ট ডিভাইসগুলি ব্যবহার করলে শরীরের কোনোরকম ক্ষতি হওয়ার কোনো সম্ভাবনাই থাকে না। তাহলে চলুন, এমনই পাঁচটি অত্যন্ত সস্তা মসকিউটো কিলার মেশিনের কথা জেনে নেওয়া যাক।

Mosquito Insect Killer Electric Lamp

এই নীল রঙের মশা মারার ল্যাম্পটি আকারে খুবই ছোটো। যে-কোনো ঘরে এই মেশিনটিকে ব্যবহার করলে আপনি মশার উপদ্রবের হাত থেকে মুক্তি পেতে পারবেন। এটিতে ইউভি (UV) লাইট লাগানো রয়েছে, যা মশাদেরকে এটির দিকে আকৃষ্ট করে। মেশিনটি ২০ বর্গ মিটার দূর থেকে উড়ন্ত মশাকে তার দিকে টেনে নিয়ে যায়। জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) থেকে এই ডিভাইসটি কিনতে হলে ক্রেতাদের মাত্র ১৯৯ টাকা ব্যয় করতে হবে।

Eco Friendly Electronic LED Mosquito Killer Machine

এই মশা মারার মেশিনটির ডিজাইন অত্যন্ত চমকপ্রদ ও স্টাইলিশ। এটিতে একটির সাথে একটির কম্বো প্যাক রয়েছে। মূলত প্লাস্টিক দিয়ে তৈরি এই ইলেকট্রনিক মেশিনটি ১৬২০ বর্গফুট এলাকার মধ্যে থাকা যে-কোনো মশাকে নিজের দিকে আকৃষ্ট করে। এই ডিভাইসটিতে একটি এলইডি লাইট রয়েছে, ফলে এটিকে নাইট ল্যাম্প হিসেবেও অতি অনায়াসে ব্যবহার করা যেতে পারে। এটির দাম মাত্র ৩৩৯ টাকা এবং অ্যামাজন থেকে এই মেশিনটি কেনা যাবে।

ANIKMART LED Mosquito Killer Machine Trap Lamp

প্লাস্টিকের তৈরি এই মশা হত্যাকারী কালো রঙের মেশিনটি মশা এবং মাছিদেরকে নিজের দিকে আকৃষ্ট করে। ফলে আপনার বাড়ির যে জায়গায় মূলত এই জাতীয় পতঙ্গের উপদ্রব বেশি, সেখানে আপনি এই মেশিনটিকে ব্যবহার করতে পারেন। এটিতে একটি ইউভি লাইট রয়েছে, যার ফলে এটিকে নাইট ল্যাম্প হিসেবেও ব্যবহার করা যেতে পারে। ৩০০ থেকে ৪০০ টাকা খরচ করলেই ক্রেতারা অ্যামাজন থেকে এই ডিভাইসটি কিনে নিতে পারবেন।

Freshwind LED Mosquito Trap Machine Eco Friendly

এটি একটি খুব উন্নত মানের মশা মারার মেশিন। এটি মশা মারার সাথে সাথে নাইট ল্যাম্প হিসেবেও কাজ করে। এটিতে ৬ টি এলইডি লাইট রয়েছে। এই লাইটগুলি মশাদেরকে মেশিনটির দিকে আকৃষ্ট করে। ফলে বাড়িতে যে-কোনো জায়গায় এই যন্ত্রটি লাগিয়ে মশার উপদ্রবের হাত থেকে অনায়াসেই মুক্তি পাওয়া সম্ভব। মোটামুটি ৩০০ থেকে ৪০০ টাকা খরচ করলেই অ্যামাজন থেকে এই ডিভাইসটি কিনতে পারবেন গ্রাহকরা।

IGNITO Electronic LED Mosquito Killer Trap Lamp

এই মশা মারার মেশিন থেকে ৩৬৫ এনএম দৈর্ঘ্যের লাইটওয়েভ নির্গত হয়, যা মশাদেরকে এই মেশিনটির দিকে টেনে নেয়। একবার মশারা এই মেশিনটির মধ্যে আটকা পড়ে গেলে আর সেখান থেকে বেরিয়ে আসতে পারে না, এবং এই যন্ত্রটির মধ্যে থাকা পাওয়ারফুল সাইক্লোনের দাপটে এক নিমেষেই সকল মশাদের প্রাণবায়ু বেরিয়ে যায়। একটি ইউএসবি কেবলের মাধ্যমে ল্যাপটপ, পাওয়ার ব্যাংক, বা অন্য কোনো ডিভাইস থেকে আপনি এই মসকিউটো কিলিং ল্যাম্পটিতে চার্জ দিতে পারবেন। অ্যামাজন থেকে এই দুর্দান্ত ডিভাইসটি কিনতে হলে ক্রেতাদের ৪৯৯ টাকা খরচা করতে হবে।

সঙ্গে থাকুন ➥