Elon Musk: বিশ্বের সবচেয়ে ধনী ইলন মাস্কের নিজস্ব কোনো বাড়ি নেই, ঘুমান বন্ধুর বাড়ি

Avatar

Published on:

সোশ্যাল মিডিয়ায় নিরলসভাবে হাস্যকর ও ব্যঙ্গবিদ্রূপাত্মক মন্তব্য পোস্টের কারণে অনুরাগী মহলে টেসলা (Tesla) অধিকর্তা ইলন মাস্কের একটা আলাদা পরিচিতি রয়েছে। বিশেষত টুইটারে (Twitter) মাস্ক প্রায়শই তার চমকপ্রদ বক্তব্য ও মতামত তুলে ধরেন যাকে কেন্দ্র করে অনেক সময় বিতর্কও তৈরী হয়েছে। যেমন কিছুদিন আগে বিশ্বের এই অন্যতম ধনকুবের সমগ্র Twitter -কে কিনে নেওয়ার আকাঙ্ক্ষা ব্যক্ত করেন। স্বভাবতই এই সংক্রান্ত তার প্রস্তাব সামনে আসতেই নেটিজেনদের মধ্যে তা নিয়ে ব্যাপক শোরগোল তৈরী হয়। বিষয়টি নিয়ে এখনো Twitter এবং মাস্কের মধ্যে যথেষ্ট টানাপোড়েন রয়েছে।

নিজের কোনো বাড়ি নেই! টেডটক ইভেন্টে ফাঁস করলেন মাস্ক

অবশ্য এসবের তোয়াক্কা না করেই টেসলা কর্তা মাস্ক এবার নিজের ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন। মাস্কের দাবি, দুনিয়ার সবচেয়ে বিত্তবানদের তালিকায় নাম থাকা সত্ত্বেও তার নিজের কোনো বাড়ি নেই! তাই কোম্পানির কাজের দেখভাল করতে গিয়ে তাকে প্রায়শ বন্ধুদের বাড়িতে রাত কাটাতে হয়। সদ্য এক টেডটক (TedTalk) ইভেন্টে টেসলা সিইও (CEO) মাস্ক স্বয়ং তার এহেন ‘কৃচ্ছ্রসাধনে’র কথা ফাঁস করেছেন।

উপরোক্ত ইভেন্টে সাক্ষাৎকার প্রদানের সময় মাস্ক জানান, এই মুহূর্তে তাঁর নিজের থাকার জায়গা বলতে কিছু নেই। একারণে অনেক সময়েই তিনি বন্ধুদের বাড়িতে রাত কাটাতে বাধ্য হন। বিশেষ করে টেসলার ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে কাজ দেখভাল করতে গিয়ে তাকে বন্ধুদের অতিরিক্ত বেডরুমে আশ্রয় নিতে হয় বলে মাস্ক জানিয়েছেন।

উল্লেখ্য, ঠিক যে মুহূর্তে মাস্ক অনুরাগীদের নিজের বাড়ি না থাকার গল্প শোনাচ্ছেন, ঠিক সেসময় তার সংস্থা টেসলার সামগ্রিক সম্পদের মূল্য প্রায় ২৬৯.৫ বিলিয়ন মার্কিন ডলার!

ছুটি কাটাতেও বাইরে যান না Tesla সিইও

আলোচ্য টেডটক ইভেন্টে মাস্ক আরো দাবি করেন যে, সাধারণভাবে তিনি ছুটি কাটাতে বাইরে যান না। সর্বোপরি তিনি কোনো ইয়টের (Yacht) মালিক নন বলেও জানান। অবশ্য ইয়ট না থাকলেও তার যে নিজস্ব প্রাইভেট প্লেন রয়েছে সেটা তিনি অস্বীকার করেননি।

এই প্রথম নয় এর আগে ২০২১ সালের জুন মাসে একটি সাক্ষাৎকার প্রদানের সময় মাস্ক দাবি করেন যে তার বেসরকারি আবাসভবনটি স্পেসএক্সের (SpaceX) সূত্রে ভাড়া নেওয়া। তার এই বাড়িটি কোম্পানির টেক্সাস লোকেশনে অবস্থিত।

এছাড়া ২০২০ সালেও মাস্ক নিজের সমস্ত ব্যক্তিগত সম্পত্তি বিক্রি করে গৃহহীন হওয়ার ইচ্ছা ব্যক্ত করেন।

সঙ্গে থাকুন ➥