দেশীয় গেম FAU-G দেবে PUBG-র স্বাদ? জুড়ছে ডেথ ম্যাচ মোড

Avatar

Published on:

গত বছর ভারতে Tiktok, PUBG Mobile, Baidu, Likee এর মত একাধিক অ্যাপ (বিশেষত চীনের) ব্যান করা হয়। যারফলে প্রায় ২০০টি অ্যাপ্লিকেশন ব্যবহারের সুবিধা হারায় ভারতীয়রা। এর জেরে প্রচুর মানুষের মধ্যে দেখা গিয়েছিল তীব্র অসন্তোষ, সবচেয়ে বেশি হতাশা সৃষ্টি হয়েছিল PUBG Mobile খেলোয়াড়দের মধ্যে। এরপরই ব্যাঙ্গালোরের গেম ডেভেলপার সংস্থা, nCore Games, পাবজির মত FAU-G নামে একটি গেম ২৬শে জানুয়ারি লঞ্চ করে (প্রি-রেজিস্ট্রেশন আগে শুরু হয়েছিল)। যার ফলে আবার হাসি ফোটে ভারতীয় গেমপ্রেমীদের মুখে। খুব শীঘ্রই প্রায় ৫ মিলিয়ন মানুষ গেমটি ডাউনলোড করে এবং Google Play Store-এ গেমটি ৪.৫ স্টার রেটিংও পায়।

কিন্তু এখনও পর্যন্ত FAU-G শুধুমাত্র সিঙ্গেল মোডে (Single Mode) উপলব্ধ। ফলে পর্যাপ্ত কনটেন্টের অভাবে গেমটি অনেকেরই মনঃপূত হচ্ছিল না। বন্ধুদের সাথে যুগলবন্দি করে ডুয়েল ম্যাচ, পাবজি মোবাইলের বিশাল ম্যাপে গেমটি খেলার মধ্যে যে উত্তেজনা, তা যেন যোগান দিতে ব্যর্থ হচ্ছিলো FAU-G। ফলে নেগেটিভ রিভিউ আসছিল বিভিন্ন দিক থেকে।

কিন্তু গেম ডেভেলপার, nCore Games বিষয়টিকে অনুধাবন করে আজই টুইটে জানিয়েছে যে, এই যাবতীয় অসুবিধার অবসান ঘটতে চলেছে শীঘ্রই, ডেথ ম্যাচ মোড (5v5 Team Deathmatch Mode) আসতে চলেছে গেমে। সঙ্গে আরও নতুন দুটি মোডের প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা। ভারতীয় গেম খেলোয়াড়দের চাহিদা মেটাতে গেমটিকে আরও পূর্ণাঙ্গ কিভাবে করা যায় তার চেষ্টা চলছে। নতুন মোডে উভয় টিমে পাঁচজন করে প্লেয়ার থাকবে এবং স্কোয়াড তৈরী করে যুদ্ধ করা যাবে। ফলে বন্ধুদের সঙ্গে নিয়ে একসাথে হৈ হুল্লোড় করে খেলা যাবে গেমটি। এর পাশাপাশি আসতে চলেছে নতুন ম্যাপ। ফলে এবার যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে FAU-G নতুন আঙ্গিকে শুরু হবে।

যদিও ঠিক কবে থেকে ফৌ-জি তে ডেথ ম্যাচ মোড যুক্ত হবে তা জানা যায়নি। তবে আমরা আশা করতে পারি পরবর্তী আপডেটেই এই মোড চলে আসবে। এদিকে সংস্থাটি জানিয়েছে, ফৌ-জি বিনামূল্যেই যেমন এতদিন খেলা যেত, আগামীতেও এই গেমটি খেলার জন্য অর্থ ব্যয় করতে হবেনা।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥