নভেম্বরে লঞ্চ হবে FAU-G, সামনে এল অফিসিয়াল টিজার

Avatar

Published on:

গত মাসের শুরুতে ব্যাটেল-রয়্যাল গেম PUBG Mobile ব্যান হওয়ার ঠিক পরেই জানা গিয়েছিল, ভারতের ‘আত্মনির্ভর’ প্রকল্পের একটি অংশ হিসেবে খুব তাড়াতাড়ি ‘FAU-G’ (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস) নামের একটি অ্যাকশন গেম চালু করা হবে। গেমটি বলিউড অভিনেতা অক্ষয় কুমারের উদ্যোগে ব্যাঙ্গালোর ভিত্তিক সংস্থা এনকোর (nCore) গেমস ডেভেলপ করছে। জল্পনা শুরু হয়েছিল অক্টোবর মাসের শেষ বা নভেম্বর মাসের শুরুর দিকে গেমটি লঞ্চ করা হতে পারে। এদিকে সমস্ত জল্পনা-কল্পনা সত্যি করে, আজ সন্ধ্যেবেলা দশেরা উপলক্ষে একটি টুইট পোস্টে ‘FAU-G’ গেমটির টিজার প্রকাশ করেছে এনকোর গেমস। ওই টুইট পোস্ট অনুযায়ী, নভেম্বর মাসেই লঞ্চ হবে FAU-G।

এনকোর গেমস, ওই টুইট পোস্টে অভিনেতা অক্ষয় কুমার, ভারতীয় ইন্টারপ্রিনিউয়ার ভিশাল গোন্ডালকে ট্যাগ করেছে। এছাড়াও ট্যাগ করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের ‘ভারত কে বীর’ প্রকল্পের টুইটার প্রোফাইলটিকেও। প্রসঙ্গত, গেমটি থেকে প্রাপ্ত লাভের ২০% ‘ভারত কে বীর’ ট্রাস্টে দান করা হবে, একথা আগেই জানিয়েছিলেন গেমটির নির্মাতারা।

এর আগে, FAU-G সম্পর্কিত পোস্টার, টিজার বা সমস্ত ডিটেইলস দেখে মনে হচ্ছিল, গেমটির প্রেক্ষাপট তৈরি করা হবে দেশের সাথে বিভিন্ন বৈদেশিক লড়াইয়ের বাস্তব ঘটনাগুলির ওপর ভিত্তি করে। আজ nCore Games, গেমের যে টিজারটি প্রকাশ করেছে তাতে দেখা গেছে, গত জুন মাসে গ্যালভান সীমান্তে সংঘটিত ভারত-চীন উত্তেজনা এবং দুই দেশের সেনাবাহিনীর মুখোমুখি লড়াইকে কেন্দ্র করেই এই গেমটি তৈরি করা হয়েছে।

টিজারে দেখা যাচ্ছে, গ্যালভান উপত্যকার ওপর দিয়ে কিছু হেলিকপ্টার উড়ে যাচ্ছে এবং সেনা বাহিনীর মধ্যে লড়াই চলছে। গেম ডেভেলপাররা আগেই জানিয়েছিলেন, এতে লড়াইয়ের উপযোগী গেমপ্লে মেকানিক্স থাকবে। তবে, লঞ্চের সময় গেমটিতে ব্যাটেল-রয়্যাল মোড থাকবে না এমনটাই জানা গিয়েছে। এর আগে ভিশাল গোন্ডাল বলেছিলেন, গেমটি সিঙ্গেল প্লেয়ার এবং মাল্টিপ্লেয়ার মোডে খেলা যাবে।

ফৌ-জির (FAU-G) নতুন টিজারটি দেখে এটি গেমপ্লে ট্রেলার বা কাট সিন কিনা বোঝা যাচ্ছেনা। এনকোর গেমসও এই বিষয়ে কিছুই নিশ্চিত করেনি। তবে এই গেমটি আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মের জন্যই উপলব্ধ হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই গুগল প্লে স্টোরে এই গেমটির নামে প্রচুর ভুয়ো অ্যাপ্লিকেশন দেখা গিয়েছে। শুধু তাই নয়, গেমটির টিজার হিসেবে একাধিক নকল ভিডিও ঘুরে বেড়াচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে। তাই আগ্রহীদের উচিত গেমটির অফিসিয়াল আপডেটগুলি ফলো করা!

সঙ্গে থাকুন ➥