মাত্র 30 সেকেন্ডে পাবেন 5 লাখ টাকা পর্যন্ত লোন, Flipkart নিয়ে এল নতুন সুবিধা

Avatar

Published on:

Flipkart Offering Personal Loan Benifit

লাখো লাখো কাস্টমারকে খুশি করতে ই-কমার্স জায়ান্ট Flipkart সাশ্রয়ী অফার প্রদানের পাশাপাশি আরও নানাবিধ সুবিধা অফার করে, যার মধ্যে আছে পে লেটার, ইএমআই (EMI) অপশন ইত্যাদি স্কিম। শুধু তাই নয়, Flipkart কোম্পানি, Axis Bank-এর সাথে হাত মিলিয়ে Flipkart Axis Bank কার্ডও অফার করে থাকে, যার মাধ্যমে সমস্ত কেনাকাটার ক্ষেত্রেই কমবেশি ডিসকাউন্ট পাওয়া যায়। তবে এবার, জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্মটি তার এই ‘পুরোনো’ পার্টনারশিপের ওপর ভিত্তি করেই একটি নতুন সুবিধা নিয়ে হাজির হয়েছে, যার মাধ্যমে Flipkart ইউজাররা চাইলে এখান থেকে পার্সোনাল লোন নিতেও সক্ষম হবেন। হ্যাঁ ঠিকই বলছি! গত শুক্রবার মানে ৭ই জুলাই, Flipkart ঘোষণা করেছে যে তারা নিজের মূল্যবান কাস্টমারদের ব্যক্তিগত ঋণের সুবিধা দিতে Axis Bank-এর সাথে একটি কৌশলগত অংশীদারিত্ব করেছে। আর এই পার্টনারশিপের ফলে প্রায় ৪৫০ মিলিয়ন মানুষ কয়েক সেকেন্ডের মধ্যে ৫ লাখ পর্যন্ত লোন নিতে পারবেন বলে দুই প্রতিষ্ঠানই যৌথ বিবৃতিতে জানিয়েছে।

Flipkart-এর কাছ থেকে এবার নিতে পারবেন লোনও

অনেক সময় মোটা অঙ্কের টাকার দরকার পড়লেও, হাতে সেই পরিমাণ হয়তো থাকেনা। এমতাবস্থায় প্রয়োজন হয় লোনের। সেক্ষেত্রে ফ্লিপকার্টের নতুন পদক্ষেপের কারণে এবার থেকে সংস্থার কাস্টমাররা চাইলে ব্যক্তিগত ঋণ নিতে পারবেন। তবে এই পরিষেবার অধীনে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট তথা এন্ড-টু-এন্ড ডিজিটাল পার্সোনাল লোন নেওয়া যাবে। ইনস্ট্যান্ট বলার কারণ এটাই যে, ফ্লিপকার্টে নেওয়া লোনের অনুমোদন ৩০ সেকেন্ডের মধ্যে কার্যকর হবে বলে কোম্পানি জানিয়েছে।

কীভাবে Flipkart থেকে লোন নেবেন?

ফ্লিপকার্ট থেকে ঋণ নেওয়ার আবেদন করতে আগ্রহীদের কিছু মৌলিক তথ্য যেমন প্যান (PAN) নম্বর, জন্ম তারিখ এবং কাজের বিবরণ ইত্যাদি প্রদান করতে হবে। একবার এই বিবরণগুলি সাবমিট করা হলে ফ্লিপকার্টের পার্টনার অ্যাক্সিস ব্যাঙ্ক, আবেদনকারীর ঋণের সীমা বা লোন লিমিট অনুমোদন করবে। এরপর কাস্টমাররা তাদের লোন পরিশোধের ক্ষমতা ও আরও পারিপার্শ্বিক বিষয়গুলি বিবেচনা করে তাদের প্রয়োজনমতো ঋণের পরিমাণ এবং তা পরিশোধের পদ্ধতি বেছে নিতে পারেন। উল্লেখ্য, এক্ষেত্রে লোন পরিশোধের জন্য সময় থাকবে ৬ মাস থেকে ৩৬ মাস অবধি।

প্রসঙ্গত, ফ্লিপকার্টের অংশীদার হতে পেরে যারপরনাই সন্তুষ্টি প্রকাশ করেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। এদিকে, নতুন লোন পরিষেবা চালু প্রসঙ্গে ফ্লিপকার্ট ফিনটেক অ্যান্ড পেমেন্টস গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ধীরাজ আনেজা একটি বিবৃতিতে বলেছেন যে, দেশের নেতৃস্থানীয় ব্যাঙ্কিং প্রতিষ্ঠানগুলির সাথে হাত মিলিয়ে তারা ইতিমধ্যেই বাই নাও পে লেটার (BNPL), ইকুয়েটেড মান্থলি ইনস্টলমেন্ট (EMI), কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড ইত্যাদি সুবিধা অফার করে। এই পরিস্থিতিতে নতুন চালু হওয়া ব্যক্তিগত ঋণের সুবিধা, সংস্থার গ্রাহকদের ক্রয়ক্ষমতা উন্নত করবে।

সঙ্গে থাকুন ➥