Jamal Kudu থেকে Khalasi: এই বছর নেটদুনিয়া কাঁপিয়েছে এই 8টি গান, আপনি Reels বানিয়েছেন?

Avatar

Published on:

Viral Songs 2023

Viral songs of 2023: ভারতে TikTok ব্যান হওয়ার পরপরই Facebook কোম্পানি (এখন Meta নামে পরিচিত) Instagram প্ল্যাটফর্মে ‘Reels’ নামক একটি ফিচার নিয়ে আসে, যা অল্প সময়ের মধ্যে এদেশের গণ্ডি ছাড়িয়ে গোটা বিশ্বেই তুমুল জনপ্রিয়তা অর্জন করে। আর এখন তো সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি – অধিকাংশ সোশ্যাল মিডিয়া ইউজারই এই Reels-কে নিজেদের জীবনের অন্যতম অঙ্গ বানিয়ে ফেলেছেন। এমনকি সাম্প্রতিক বছরগুলিতে Facebook খুললেও কোনো মুহূর্ত, জায়গা, অভিনয় ইত্যাদি নানারকম বিষয়ের সৃজনশীল শর্ট ভিডিও চোখে পড়ছে। একদিকে কিছুজন Reels ভিডিও দেখে সময় কাটাচ্ছেন, তো একদল আবার এরকম ভিডিও বানিয়ে টাকা আয়ও করছেন। তবে বলতে গেলে সমস্ত Reels ভিডিওকে আকর্ষণীয় করে তুলেছে যে বিষয়টি, তা হল ব্যাকগ্রাউন্ড মিউজিক। শুধু কোনো শব্দ বা ইন্সট্রুমেন্টাল মিউজিকই নয়, বিভিন্ন নতুন-পুরোনো এবং আলাদা আলাদা ভাষার গান এখন Reels-এর সৌজন্যে ট্রেন্ডিংয়ে থাকছে। এতে করে মানুষ উৎসাহী হয়ে নিজের ভিডিওতে সেইসব ভাইরাল টিউন যুক্ত করছেন। সেক্ষেত্রে আজকের এই প্রতিবেদনে আমরা এমনই কিছু ভাইরাল গানের কথা বলব, যেগুলি চলতি বছরে Reels-এর মাধ্যমে নেটদুনিয়াকে নাড়িয়ে দিয়েছে!

২০২৩-এ ইন্টারনেট কাঁপিয়েছে এই আটটি গান

১. Jamal Kudu: ‘অ্যানিমাল’ সিনেমায় ববি দেওলের চরিত্রের জন্য ব্যবহৃত এই এন্ট্রি সং এখন সোশ্যাল মিডিয়ার নতুন সেনসেশন! বিগত কয়েক সপ্তাহ ধরে এটি ফেসবুক, ইনস্টাগ্রামের একাধিক রিলে বেজে চলেছে। তবে এই ভাইরাল গানটি আদতে ‘Jmaal Jamaloo’ শীর্ষক ইরানি বিবাহ সঙ্গীতের রিমিক্স।

২. Khalasi: পুজোর আশেপাশের সময় থেকে কোক স্টুডিওর এই গানটি নেটদুনিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। গুজরাটের লোকগীতি পর্যায়ের এই গানটি কম্পোজ করেছেন অচিন্ত্ ঠক্কর এবং এটিকে নিজের ভয়েসের মাধ্যমে প্রাণবন্ত করে তুলেছেন শিল্পী আদিত্য গাধভি।

৩. Badal Barsa Bijuli: আনন্দা কার্কী এবং প্রাশ্না শাক্যের গাওয়া এই নেপালি গানটি এই বছর প্রচুর রিলসে বেজেছে। বিশেষ করে শিশুরা এটি তাদের বিনোদনের জন্য খুব পছন্দ করেছে।

৪. Moye Moye (Dzanum): এই সেরেবিয়ান গানটি টেয়া ডোরার গাওয়া যার শব্দগুলি ব্যর্থতাকে নির্দেশ করে। কিন্তু প্রচুর মানুষ কমেডি ভিডিওতে এটি ব্যবহার করেছেন, এই মুহূর্তে এটি একটি ট্রেন্ডে রয়েছে।

৫. Baharla Ha Madhumas: বলিউডের জনপ্রিয় সুরকার অজয়-অতুলের কম্পোজ করা এই গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও অজয় গোগাভালে, যা বহু ইনফ্লুয়েন্সার তাদের ট্রানজ়িশন ভিডিওতে ব্যবহার করেছেন।

৬. Gulabi Sharara: এই মজার গানটি উত্তরাখন্ডের পাহাড় টপকে ভাইরাল হয়েছে, এটি গেয়েছেন ইন্দর আরয়া।

৭. Kiliye Kiliye: ১৯৮৩ সালে মুক্তি পাওয়া এই মালায়ালম গানটির রিমিক্স ভার্সন সম্প্রতি নেটদুনিয়াকে বেশ রেট্রো ভাইব দিয়েছে এবং প্রচুর মানুষ এই ট্র্যাকটি নিজেদের রিলে ব্যবহার করেছেন।

৮. Heroine: নীলকমল সিংয়ের গাওয়া এই ভোজপুরী গানটি, ইনফ্লুয়েন্সারদের ব্যবহারের পর চলতি বছরে ব্যাপক ভাইরাল হয়।

সঙ্গে থাকুন ➥