দেশজুড়ে বিপর্যস্ত Gmail পরিষেবা, ডেস্কটপ ভার্সন না কাজ করার অভিযোগ

Avatar

Published on:

কিছুদিন আগেই ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে হোয়াটসঅ্যাপ কাজ করছিল না। এবার Gmail এবং Google Suite ব্যবহারেও সমস্যায় পড়লো ব্যবহারকারীরা। যদিও কিছুক্ষনের মধ্যেই কোম্পানির তরফে এই সমস্যার সমাধান করা হয়। টুইটারে অনেকে অভিযোগ করেছেন বুধবার সন্ধ্যায় ঘন্টা খানেক জিমেল ও গুগল সুইট কাজ করছিল না। কোনো ইমেল পাঠাতে বা পাচ্ছিলেন না ব্যবহারকারীরা। এমনকি এনেকে জিমেল খুলতে পর্যন্ত পারছিলেন না।

এরপর ডাউন ডিটেক্টর ইন্ডিয়া থেকেও এই খবরের সত্যতা মেনে নেওয়া হয়। তারা জানায় যে, বিকাল ৫.২৬ মিনিট থেকে Gmail এবং Google Suite এ সমস্যা দেখা দিয়েছে। যদিও কেউ কেউ অভিযোগ করে, তারা তার আগে থেকেও সমস্যা পাচ্ছিলো।

তবে আপনাকে জানিয়ে রাখি এই সমস্যা কেবল ডেস্কটপ ভার্সনে হচ্ছিলো। মোবাইলে এই অ্যাপ দুটি দিব্বি সচল ছিল। কিছু ব্যবহারকারীরা টুইটারে জানান যে তারা অ্যাপ থেকে সমস্ত কাজ করতে পারছেন। শুধু তাই নয়, মোবাইল নেটওয়ার্ক থেকে জিমেল কাজ করলেও ব্রডব্যান্ড কানেকশনে সমস্যা দেখা দিচ্ছিল।

যদিও গুগলের টিম এই সমস্যা কিছু পরেই ঠিক করে নিয়েছে। তবে কেন এই সমস্যা দেখা দিয়েছিল, তা তারা জানান নি। এছাড়াও গুগল থেকে সমস্ত ব্যবহারকারীরা ধন্যবাদ দেওয়া হয়েছে, সমস্যার সময় ধৈর্য্য ধরে থাকার জন্য।

সঙ্গে থাকুন ➥