১৭ অক্টোবর ভারতে আসছে Google Pixel 4A, ১২ মেগাপিক্সেলের ক্যামেরায় অবাক করা ছবি

Avatar

Published on:

১৭ অক্টোবর ভারতে লঞ্চ হবে Google Pixel 4A। এই ফোনটি গ্লোবাল মার্কেটে আগস্টের শুরুতেই লঞ্চ হয়েছিল। যেটি আসলে Pixel 3a এর আপগ্রেড ভার্সন। কোম্পানির তরফে জানানো হয়েছে আগামী ১৭ অক্টোবর, ২০২০ তে ভারতে এই মিড রেঞ্জ ফোনকে লঞ্চ করা হবে। ভারতে Google Pixel 4A ই-কমার্স সাইট Flipkart থেকে পাওয়া যাবে। জানিয়ে রাখি গতকাল রাতেই গুগল লঞ্চ করেছে Google Pixel 5 ও Pixel 4A 5G । এই দুই ফোনে আছে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। তবে দুটি ফোনেই ভারতে আসবেনা। কিন্তু পিক্সেল ৪এ লঞ্চ ডেট ঘোষণা করায় ভারতীয় পিক্সেল ফ্যানদের মনখারাপ কিছুটা কমবে।

ইতিমধ্যেই Flipkart তাদের ওয়েবসাইটে Google Pixel 4A এর জন্য ডেডিকেটেড পেজ তৈরী করেছে। যদিও সেখানে কেবল ফোনটি ‘Coming Soon’ বলেই দেখা যাচ্ছে। এর পাশাপাশি ফোনটির কিছু বিশেষ বিশেষ ফিচারও উল্লেখ করা হয়েছে। যেমন ফোনটির মাধ্যমে Pro লাইক ফটো ক্যাপচার করা যাবে। আবার এতে নতুন গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার থাকবে। সাথে ২৪ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

Google Pixel 4A এর ভারতে দাম

ভারতে গুগল পিক্সেল ৪এ এর দাম এখনও জানা যায়নি। তবে আমেরিকায় এই ফোনের দাম ৩৪৯ ডলার, যা প্রায় ২৬,২৫৪ টাকার সমান। এই দাম ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। প্রসঙ্গত ভারতে Pixel 3a ফোনটি ৩০,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। ফোনটি কেবল কালো রঙে উপলব্ধ।

Google Pixel 4A স্পেসিফিকেশন:

গুগল পিক্সেল ৪এ ফোনে আছে ৫.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৪০। সাথে এই ফোনে পাবেন মডার্ন পাঞ্চ হোল ডিসপ্লে (বাম দিকে কোনায়) ডিজাইন, যেখানে এফ/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ফ্রন্ট ক্যামেরায় অটো ফোকাস নেই।

Pixel 4A ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে এসেছে। ফোনটিতে পাবেন ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে আছে ১২.২ মেগাপিক্সেল এফ/১.৭ ডুয়েল পিক্সেল ফেস ডিটেকশন। এর সাথে এলইডি ফ্ল্যাশ পাওয়া যাবে। এই ক্যামেরায় সাপোর্ট করে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস), ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস), এবং একটি ৭৭ ডিগ্রি ফিল্ড অফ ভিউ। ইউজাররা এতে ৩০,৬০ ও ১২০ এফপিএস এ ১০৮০পি ভিডিও এবং ৩০,৬০ ও ২৪০ এফপিএস এ ৭২০পি ভিডিও রেকর্ড করতে পারবে। এছাড়াও ক্যামেরা অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে লাইভ এইচডিআর +, ডুয়েল এক্সপোজার কন্ট্রোল, নাইট সাইট এবং পোর্ট্রেট মোড অন্তর্ভুক্ত রয়েছে। গুগল পিক্সেল ৪এ তে লক স্ক্রিনের জন্য অলওয়েজ অন ডিসপ্লে ও প্ল ফিচার আছে।

এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে আছে ১৮ ওয়াটের এডাপ্টার। কোম্পানির দাবি ফোনটি ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। যদিও এই ফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট পাবেন না। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, দুটি মাইক্রোফোন ও স্টেরিও স্পিকার। ফোনটি Titan M Security মডিউলের সাথে এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০।

সঙ্গে থাকুন ➥