এড়ানো যাবে দুর্ঘটনা, গুগল ম্যাপে এবার থেকে দেখা যাবে ট্র্যাফিক লাইট

Avatar

Published on:

জনপ্রিয় টেক সংস্থা গুগল, তার বিভিন্ন অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলিতে নিত্যনতুন আপডেট নিয়ে আসে। এবার সংস্থার Maps অ্যাপ্লিকেশনে জুড়তে চলেছে একটি আশ্চর্য ফিচার। এবার থেকে গুগল ম্যাপে ট্র্যাফিক লাইট প্রদর্শিত হবে। হ্যাঁ, ঠিকই পড়েছেন! এবার থেকে আপনি গুগল ম্যাপ ব্যবহার করে কোন রাস্তায় কি ট্র্যাফিক লাইট প্রদর্শিত হচ্ছে তা জানতে পারবেন। আসুন Google Maps এর এই নতুন ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

গুগলের বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে অন্যতম “ম্যাপ”। এই অ্যাপটি এমনিতেই বেশ জনপ্রিয়। এবার এটির পরিষেবা আরো উন্নত হতে চলেছে। ইউজাররা এখন ম্যাপের নেভিগেশনে ট্রাফিক লাইট দেখতে পারবেন। এতে ইউজাররা রুটগুলি সহজেই বেছে নিতে পারবেন।AndroidPolice রিপোর্ট অনুযায়ী, এই ফিচারটি দুর্ঘটনা এড়াতে সক্ষম হবে। জানা গিয়েছে অ্যান্ড্রয়েড এবং iOS দুটি প্ল্যাটফর্মেই এই নতুন ফিচারটি উপলব্ধ হবে।

অ্যান্ড্রয়েড পুলিশের প্রতিবেদনে একটি শহরের স্ক্রিনশট তুলে ধরা হয়েছে, যেখানে ম্যাপে শহরের বিভিন্ন মোড়ে ট্র্যাফিক লাইট দেখা যাচ্ছে। জানিয়ে রাখি, এই ফিচারটি এখন পরীক্ষাধীন, কেবল একটি নির্দিষ্ট অঞ্চলের কিছু সংখ্যক ইউজার ১০.৪৪.৩ ভার্সনে এটি দেখতে পাবেন। ধীরে ধীরে এই পরিষেবা সবাই পেতে শুরু করবেন। তবে, এই নতুন আপডেটে ট্রাফিক লাইট ছাড়া আরো কিছু নতুন ফিচার থাকবে কিনা তা জানা যায়নি।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে অ্যাপটিতে লাইভ ভিউ AR, ইন্টিগ্রেটেড মেনু স্ক্যানিং, রিয়েল-টাইম লোকেশন শেয়ারিং UI, ইউটিউব মিউজিক ইন্টিগ্রেশন এবং আরও অনেক নতুন ফিচার যুক্ত হয়েছিল।

সঙ্গে থাকুন ➥