ভারতে হার্লি ডেভিডসন এর বাইক বিক্রি ও পরিষেবা দেবে হিরো মটোকর্প

Published on:

বাইকের বিক্রির হার একেবারেই সন্তোষজনক না হওয়ায় গতমাসেই Harley Davidson ভারত থেকে তাদের ব্যবসা গোটানোর সিদ্ধান্তের কথা জানিয়েছিল। তার পর থেকেই জল্পনা চলতে থাকে ভারতে কৌশলগত অংশীদারিত্বের জন্য হার্লি ডেভিডসন কয়েকটি সংস্থার সাথে আলোচনারত। কোম্পানির সম্ভাব্য লোকাল পার্টনার হিসেবে উঠে আসে ভারত তথা বিশ্বের বৃহত্তম টু-হুইলার ব্রান্ড হিরো মটোকর্পের নাম। তবে এবার যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে Harley Davidson এবং Hero MotoCorp ঘোষণা করলো, তারা একটি ডিস্ট্রিবিউশন এবং লাইসেন্সিং চুক্তিতে সাক্ষর করেছে।

দুই সংস্থার মধ্যে সাক্ষরিত হওয়া ডিস্ট্রিবিউশন চুক্তি অনুযায়ী হিরো এখন ভারতীয় বাজারে হার্লি ডেভিডসনের বাইক বিক্রী এবং আনুষাঙ্গিক পরিষেবা দেবে। সেইসঙ্গে হিরো তার ডিলারশীপ নেটওয়ার্ক এবং হার্লি ডেভিডসনের এক্সক্লুসিভ ডিলারদের মাধ্যমে আমেরিকান বাইক নির্মাতার বাইকের পার্টস, অ্যাক্সেসরিজ, রাইডিং গিয়ার এবং অ্যাপারেল বিক্রী করবে।

সেইসঙ্গে লাইসেন্সিং চুক্তির অংশ হিসেবে হিরো এখন থেকে হার্লে ডেভিডসনের ব্রান্ড নাম ব্যবহার করে প্রিমিয়াম মোটরসাইকেল বিকাশ এবং বিক্রী করতে পারবে। একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, এই ব্যবস্থা ভারতে উভয় সংস্থা এবং তার আরোহীদের জন্য পারস্পরিকভাবে উপকারী, কারণ এটি হিরো মটোকর্পের শক্তিশালী বিতরণ নেটওয়ার্ক এবং গ্রাহকসেবার সাথে আইকনিক হার্লি-ডেভিডসন ব্র্যান্ডকে একত্রিত করেছে।

এন্ট্রি লেভেল কমিউটার সেগমেন্টেই যেহেতু হিরোর উপস্থিতি সর্বাপেক্ষা বেশী, সেক্ষেত্রে Harley Davidson এর সাথে চুক্তি হলে সেটি প্রিমিয়াম সেগমেন্টেও Hero এর-অবস্থান দৃঢ় করতে পারবে। ভারতের মিডলওয়েট মোটরসাইকেলের বাজারে যেহেতু রয়্যাল এনফিল্ডের একচ্ছত্র কর্তৃত্ব বর্তমান। সেজন্য হিরোর জন্য এই চুক্তি বেশ তাৎপর্যপূর্ণ।

সঙ্গে থাকুন ➥