Hero Electric: এই গরমে ই-স্কুটারে আগুন ধরার সম্ভাবনা নির্মূলে দারুণ উদ্যোগ নিল হিরো, বিনামূল্যে ফিটনেস চেকের ঘোষণা

Avatar

Published on:

দেশে সম্প্রতি উপর্যুপরি চারটি ইলেকট্রিক স্কুটারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাও আবার এক সপ্তাহের ভেতর। ফলে বৈদ্যুতিক যানবাহনের বাজারে শোরগোল পড়ে যাওয়ায় ক্রেতা থেকে নির্মাতা সকলেই যথেষ্ট উদ্বিগ্ন। এমনকি যেসব সংস্থার ই-স্কুটার অগ্নিকাণ্ডের ঘটনায় শামিল নয়, তারাও ব্যাটারির সুরক্ষার বিষয়ে নড়েচড়ে বসেছে। তেমনই এবার দেশের বৃহত্তম বিদ্যুৎ চালিত টু-হুইলার নির্মাতা হিরো ইলেকট্রিক (Hero Electric) সমগ্র ভারতে তাদের গ্রাহকদের জন্য ই-স্কুটারের ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করানোর পরিষেবা চালুর কথা ঘোষণা করল।

হিরো ইলেকট্রিক জানিয়েছে এপ্রিল মাস জুড়ে অর্থাৎ তীব্র গরমের সময়ে ব্যাটারির দুর্ঘটনা এড়াতে তারা ইলেকট্রিক স্কুটারের ব্যাটারির অবস্থা যাচাই করে দেখার পাশাপাশি পুঙ্খানুপুঙ্খ ভাবে নিরীক্ষণ করে দেখবে। ভারতে সংস্থার ৭৫০-র অধিক ডিলারশিপ নেটওয়ার্ক থেকে এই পরিষেবা পাওয়া যাবে। এমনকি গ্রাহকরা নিজেদের টু-হুইলারের সমস্যার কথা টেকনিশিয়ানদের সাথে ভাগ করে নিতেও পারবেন।

বর্তমানে হিরোর গ্রাহকের সংখ্যা ৪.৫ লক্ষের অধিক। প্রত্যেককেই সংস্থার তরফে ফ্রি সার্ভিস দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। এই প্রসঙ্গে সংস্থার সিইও সোহিন্দর গিল (Sohinder Gill) বলেন, “বৈদ্যুতিক স্কুটারের সুরক্ষার বিষয়ে জোরালো পদক্ষেপ নেওয়া ভীষণ জরুরী। রাস্তায় ইলেকট্রিক ভেহিকেলের নিরাপত্তার বিষয়ে সংশোধনী প্রক্রিয়া গ্রহণ করা উচিত। এছাড়া গ্রাহকদের ইলেকট্রিক ব্যাটারির খুঁটিনাটি ও চার্জিং সম্পর্কে সম্যক ধারণা থাকা অত্যাবশ্যক।”

গিল আরও বলেন, কোম্পানির ম্যানুয়ালে বাইক এবং ব্যাটারির বিষয়ে প্রয়োজনীয় তথ্যাবলী গ্রাহকদের জন্য দেওয়া থাকে। কিন্তু তা সত্ত্বেও কোনো প্রশিক্ষণপ্রাপ্ত মেকানিক যাতে গ্রাহকদের ব্যাটারি চার্জিংয়ের গুরুত্বপূর্ণ তথ্য এবং চার্জারের যত্ন নেওয়া সম্পর্কে সরাসরি বুঝিয়ে বলে, সেজন্য উৎসাহিত করা হচ্ছে। তাঁর কথায়, “হিরো ইলেকট্রিক এর ৫০০-র অধিক শহরের ডিলারশিপ থেকে ক্রেতারা বিনে পয়সায় এই পরিষেবাটি পাবেন।”

সঙ্গে থাকুন ➥