HomeAutomobileস্কুটারের পর Hero MotoCorp তাদের এই দুই মোটরসাইকেলের দাম বাড়াল

স্কুটারের পর Hero MotoCorp তাদের এই দুই মোটরসাইকেলের দাম বাড়াল

উৎপাদন খরচ সহ আনুষাঙ্গিক ব্যয় বৃদ্ধির কারণে জুলাই থেকে তাদের সমস্ত মোটরসাইকেল ও স্কুটারের দাম বাড়বে বলে গত মাসেই ঘোষণা করেছিল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। কথা মতো নতুন মাসে পা রাখতেই সংস্থার বিভিন্ন দু’চাকার নতুন দাম সামনে আসছে। এবার থেকে Hero Xtreme 160R ও Xtreme 200S কিনতে কত খরচ হবে, সেটা নীচে দেওয়া হল। তার আগে বলে রাখি একই সিরিজের অর্ন্তগত হলেও, Xtreme 160R আদ্যোপান্ত একটি স্ট্রিট বাইক‌। আর Xtreme 200S সংস্থার একমাত্র ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক‌।

আমাদের দেশে কমিউটার বাইকের  চাহিদা খুব বেশি। ফলে  এই সেগমেন্টের দু’চাকা গাড়ি নির্মাতাদের মধ্যে জোরদার টক্কর চলে। আর প্রিমিয়াম কমিউটার বাইক মার্কেটে Hero Xtreme 160R তার নিজগুণে জনপ্রিয়তা অর্জন করেছে। দাম বৃদ্ধির ফলে এর তিনটি আলাদা ভ্যারিয়েন্টের নতুন এক্স শোরুম মূল্য হল যথাক্রমে  ১,১৭,১৪৮ (সিঙ্গেল ডিস্ক), ১,২০,৪৯৮ (ডুয়াল ডিস্ক ) ও  ১,২২,৩৩৮ (স্টিল্থ এডিশন)।

১৬৩ সিসি, এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা পরিচালিত এই বাইক। ইঞ্জিনের সর্বোচ্চ আউটপুট ১৫ বিএইচপি এবং সর্বাধিক প্রযুক্ত টর্ক ১৪ এনএম। ৫ স্পিড গিয়ারবক্স যুক্ত এই বাইকটির সর্বোচ্চ গতিবেগ প্রায় ১০৭ কিমি/ঘণ্টা। সিঙ্গেল চ্যানেল এবিএস যুক্ত এক্সট্রিমের সামনে ৩৭ মিমি টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ৭ ধাপযুক্ত অ্যাডজাস্টেবল মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। দুটি চাকার ব্যাস ১৭ইঞ্চি। বাইকটিতে ফুল এলইডি সেট আপ ও ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সাইট স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ ইত্যাদি বৈশিষ্ট্য রয়েছে।

অপরদিকে এই এক্সট্রিম সিরিজের আরেকটি বাইক Xtreme 200S-এর দাম বৃদ্ধির ফলে নতুন বর্ধিত মূল্য দাঁড়িয়েছে ১,৩৪,২৪২ টাকা (এক্স-শোরুম)। ১৯৯.৬ সিসির অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন এর চালিকাশক্তি। ইঞ্জিনটির সর্বোচ্চ পাওয়ার ও টর্ক যথাক্রমে- ১৭.৮ বিএইচপি এবং ১৬.৪৫ এনএম। ইঞ্জিনের এর সাথে ৫ স্পিড গিয়ার বক্স রয়েছে। সিঙ্গেল চ্যানেল এবিএস যুক্ত বাইকটির সামনে টেলিস্কোপিক ফর্ক থাকলেও পিছনে রেগুলার মনোশক সাসপেনশন রয়েছে। উল্লেখ্য এই দাম বৃদ্ধি হলেও মডেল দুটির ইঞ্জিন বা ডিজাইনে কোনওরূপ পরিবর্তন করা হয়নি।

RELATED ARTICLES

Most Popular