HomeAutomobileHero MotoCorp-এর প্রথম ইলেকট্রিক স্কুটারের লঞ্চ পিছোল, কবে কিনতে পারবেন জেনে নিন

Hero MotoCorp-এর প্রথম ইলেকট্রিক স্কুটারের লঞ্চ পিছোল, কবে কিনতে পারবেন জেনে নিন

পরিবেশবান্ধব যানবাহনই ভবিষ্যতের দিশা। সে কথা বিচার করে বৈদ্যুতিক স্কুটার আনতে কোমর বেঁধেছিল দেশের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মটোকর্প (Hero MotoCorp)। গত মার্চে তাই ঘটা সহযোগে ইলেকট্রিক টু-হুইলারের সাব-ব্র্যান্ড ভিডা (Vida) লঞ্চ করেছিল সংস্থাটি। জানানো হয়েছিল, এ বছরের ১ জুলাই বাজারে তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার পা রাখবে। কিন্তু লঞ্চের ঠিক এক মাস আগে ই-স্কুটার বাজারে নিয়ে আসার নির্ঘণ্ট পেছানোর কথা ঘোষণা করল হিরো মটোকর্প।

হিরো মটোকর্প সূত্রে জানানো হয়েছে ২০২২-এর উৎসবের মরসুম পর্যন্ত ইলেকট্রিক স্কুটারের লঞ্চ স্থগিত থাকবে। লঞ্চের নির্ঘণ্টে এই রদবদলের জন্য অত্যাবশ্যক কাঁচামালের অপর্যাপ্ত সরবরাহকে দায়ী করা হয়েছে। এই প্রসঙ্গে সংস্থার উদীয়মান গতিশীলতা ব্যবসায়িক ইউনিটের প্রধান স্বদেশ শ্রীবাস্তব বলেন, “চলতি ভূ-রাজনৈতিক পরিস্থিতি জোগান শৃঙ্খলে সমস্যা এবং সেমিকন্ডাক্টর সহ বিভিন্ন যন্ত্রাংশের আকাল সৃষ্টি করেছে। গ্রাহকদের সর্বাধিক গুরুত্ব দিয়ে জুলাইয়ের পরিবর্তে আসন্ন উৎসবের মরসুমের কাছাকাছি সময়ে এর আত্মপ্রকাশ ঘটানো অধিক বিচক্ষণতা হবে বলে অনুভব করেছি।”

দেশে অক্টোবর থেকে শুরু হয় উৎসবের জাঁকজমক পালা। নবরাত্রি, দশেরা এবং দিওয়ালির সময়ে গাড়ি বিক্রিও তাৎপর্যপূর্ণ হারে বাড়তে দেখা যায়। তাই সেকথা বিবেচনা করে সংস্থাটি এগোচ্ছে বলে অনুমান। শ্রীবাস্তব আরও বলেন, “গ্রাহকদের জন্য বিশ্বমানের পণ্য নিয়ে আসার আমাদের দর্শনের সাথে সামঞ্জস্য রেখে আমরা সমগ্র বিশ্বে সেরা মানের ইলেকট্রিক স্কুটার নিয়ে আসার ক্ষেত্রে প্রতিশ্রুতি বদ্ধ।”

এদিকে সম্প্রতি দেশে ডজন খানেকের উপর বৈদ্যুতিক স্কুটারে অগ্নিকাণ্ডের ঘটনায় বৈদ্যুতিক যানবাহনের ভাবমূর্তি যে যথেষ্টই নষ্ট হয়েছে, তা বলাই বাহুল্য। এই অঘটন যাতে এড়ানো যায়, সে বিষয়েও তৎপর হিরো মটোকর্প। অগ্নিকাণ্ডের সাথে জড়িত সংস্থাগুলি হল ওলা ইলেকট্রিক (Ola Electric), ওকিনাওয়া অটোটেক (Okinawa Autotech), পিওর ইভি (Pure EV) এবং বুম মোটরস (Boom Motors)। আগুন ধরার পর এইসব সংস্থার স্কুটার ব্যাচ ধরে ফিরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্র। সেইমতো সংস্থাগুলি একত্রিত ভাবে ৭,০০০-এর বেশি স্কুটার ফিরিয়ে নেয়।

RELATED ARTICLES

Most Popular