বাজারে আসার আগে চালাতে চান নতুন Hero Xtreme 160 R? আজ থেকে শুরু রেজিস্ট্রেশন

Avatar

Published on:

ভারতের অন্যতম জনপ্রিয় বাইক কোম্পানি হিরো তার নতুন বাইক Hero Xtreme 160 R লঞ্চ করতে চলেছে। তবে তাঁর আগে বর্তমানে কোম্পানি এটির টেস্ট রাইডিং এর জন্য রেজিস্ট্রেশন শুরু করে দিল। কোম্পানির ওয়েবসাইটে গিয়ে এই রেজিস্ট্রেশন করা যাবে। হিরো এই বাইকটি লঞ্চের ঘোষণা ফেব্রুয়ারি মাসেই করে দিয়েছিল। তখন জানা গিয়েছিল যে এই বাইক মার্চ অথবা এপ্রিল মাসে লঞ্চ হতে চলেছে। কিন্তু লকডাউনের কারনে কোম্পানিকে এই বাইক লঞ্চের পরিকল্পনা কিছুদিন পিছিয়ে দিতে হয়। জানা গিয়েছে যে এটি TVS Apache RTR160 4V, Suzuki Gixxer এবং Bajaj Pulsar NS160 এর প্রতিদ্বন্দ্বী হিসেবে লঞ্চ হতে চলেছে। এইবার চলুন জানা যাক এই বাইকটি সম্পর্কে বিস্তারিত ভাবে।

লুক :

Hero Xtreme 160 R দেখতে খুবই স্টাইলিস এবং স্পোর্টি। জানা গিয়েছে যে বাইকটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে লঞ্চ করা হবে। একটি ভ্যারিয়েন্টে ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং অপরটিতে দুটি ডিস্ক ব্রেক দেওয়া হবে। বাইকটি তিনটি রঙের বিকল্পের সাথে লঞ্চ হতে চলেছে।যথা- গ্রে- স্পোর্টস রেড, গ্রে ব্লু, গ্রে হোয়াইট।

ফিচার :

হিরোর এই নতুন স্পোর্টস বাইকে এলইডি হেডল্যাম্প, এলইডি সাইড ইন্ডিকেটর, স্মোকড আউট এলইডি টেল ল্যাম্প, ইন্টিগ্রেটেড পিলিয়ন গ্রেব রেলস ইত্যাদি ফিচার দেওয়া হয়েছে।

পাওয়ার ও স্পিড :

Hero Xtreme 160 R এ BS6 ১৬০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ারকুলড ইঞ্জিন দেওয়া হয়েছে যা ৮০০০ আর পি এম এর ওপর ১৫এইচপি পাওয়ার ও ৬,৫০০ আরপিএম এর ওপর ১৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনটি ৫ স্পিড গিয়ার বাক্স দ্বারা সজ্জিত। কোম্পানির দাবি যে ০-৬০ কিমি গতিবেগ তুলতে বাইকটি কেবল ৪.৭ সেকেন্ড সময় নেবে।

ব্রেকিং :

Hero Xtreme 160R বাইকটির উভয় ভ্যারিয়েন্টের সামনে ২৭৬মিমি এর ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। সিঙ্গেল ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টে পিছনে ১৩০ মিমি এর ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। সেখানেই ডুয়াল ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টে পিছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি।

সঙ্গে থাকুন ➥