HomeAutomobileHero XPulse 200 4V Rally Edition: মেঠো থেকে পাথুরে, সব ধরনের রাস্তা...

Hero XPulse 200 4V Rally Edition: মেঠো থেকে পাথুরে, সব ধরনের রাস্তা অনায়াসে পেরোবে হিরোর নয়া বাইক, লঞ্চের আগে পর্দাফাঁস

ভারতের বাজারে ছোট ইঞ্জিনের সবচেয়ে সস্তার অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক হিসেবে Hero XPulse 200 4V যথেষ্ট সাড়া জাগিয়েছে। অফ-রোডিংয়ের সমস্ত রকম বৈশিষ্ট্য এতে উপস্থিত। এবারে বাইকটি র‍্যালি-কিট সহ র‍্যালি এডিশনে আসতে চলেছে। লঞ্চের আগে এ দিন Hero XPulse 200 4V Rally Edition -এর উপর থেকে আনুষ্ঠানিক ভাবে পর্দা সরিয়েছে হিরো। উল্লেখ্য, এতদিন মোটরস্পোর্ট অংশগ্রহণকারীদের জন্য র‍্যালি-কিট অপশনাল হিসাবে রেখেছিল বাইকটি। এবার সেটি আপডেট করে Rally Edition নামে নতুন ভ্যারিয়েন্ট রূপে আত্মপ্রকাশ করতে চলেছে।

Hero XPulse 200 4V Rally Edition স্পেসিফিকেশন

হিরো যে কেবলমাত্র XPulse 200 4V বাইকটির Rally Edition আনতে চলেছে তেমনই নয়, পাশাপাশি সংস্থার বর্তমান XPulse গ্রাহকদের জন্য একটি নতুন র‍্যালি-কিট তৈরি করছে। বর্তমানে Hero XPulse 200 2V-র জন্য র‍্যালি-কিটটি ৩৮,০০০ টাকায় কেনা যায়। তবে আসন্ন র‍্যালি-কিটটি আরও বেশি আধুনিক হবে বলে মনে করা হচ্ছে। আবার XPulse Rally Edition-এ দেখা মিলতে পারে বেশ কিছু নতুন সরঞ্জামের।

Hero XPulse 200 4V Rally Edition official launch soon

এর আগে ফাঁস হওয়া নথিতে XPulse 200 4V Rally Edition-এর আকার আয়তন সম্পর্কে তথ্য সামনে এসেছে। বর্তমানে র‍্যালি-কিট সহ মডেলটির দৈর্ঘ্য ২,২৪৩ মিমি, প্রস্থে ৮৫০ মিমি ও উচ্চতায় ১,৩০৮ মিমি। এদিকে আসন্ন র‍্যালি-এডিশনের দৈর্ঘ্য, প্রস্থ ও উচ্চতা হবে যথাক্রমে ২,২৫৫ মিমি, ৮৫০ মিমি ও ১,৩২০ মিমি। অন্যদিকে র‍্যালি-কিট সহ মডেলটির হুইলবেস ১,৪১৯ মিমি হলেও র‍্যালি-এডিশনটি ১,৪২৭ মিমি হুইলবেস সহ আসবে।

আবার XPulse 200 স্ট্যান্ডার্ড মডেলটি ওজন ২৮৮ কেজি, র‍্যালি-কিট ভার্সনটির ওজন ২৮৯ কেজি ও র‍্যালি-এডিশনটির ওজন হবে ২৯০ কেজি। তবে ইঞ্জিনে কোনো পরিবর্তন থাকছে না। আগের মতই ১৯৯.৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন সহ আসবে, যা থেকে ১৯ বিএইচপি শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে থাকবে ৫-স্পিড গিয়ার বক্স। তবে র‍্যালি-এডিশনে থাকতে পারে একটি নতুন এলইডি হেডলাইট। XPulse 200 4V-র দাম ১.৩২ লাখ টাকা (এক্স-শোরুম)। নতুন র‍্যালি-কিটের দাম ৫০,০০০ টাকা হতে পারে। আবার 2022 Hero XPulse 200 4V Rally Edition-এর মূল্য ১.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular