৫ হাজার টাকা দিয়ে করুন প্রি-বুকিং, সামনের সপ্তাহে আসছে নতুন Honda City

Avatar

Published on:

চার চাকা হোক বা দু চাকা, গাড়ির প্রয়োজন এখন সবার। করোনা ভাইরাসের এই সময়ে এখন বাড়ি থেকে বেরোনো একটু সমস্যাজনক। তাই ভিড় রাস্তায় সোশ্যাল ডিসটেন্স মেনে চলার ক্ষেত্রে সবথেকে সুবিধাজনক হলো নিজের গাড়ি থাকা। পাবলিক ট্রান্সপোর্টের ক্ষেত্রে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা সবথেকে বেশি থাকে। তাই সকলেই এখন চেষ্টা করছেন নিজের জন্য একটি গাড়ি অথবা বাইক কেনার।

এই সময়ে জনপ্রিয় অটোমোবাইল ব্র্যান্ড Honda তাদের নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে যাতে থাকতে চলেছে পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন ফিচার। হোন্ডার ৫ম জেনারেশন Honda City লঞ্চ হতে চলেছে আগামী ১৫ জুলাই। আগের মডেল থেকে এই মডেল আকারেও বড়ো হবে। কোম্পানি ইতিমধ্যেই এই গাড়ির প্রি-বুকিং নেওয়া শুরু করে দিয়েছে। আপনারা এই গাড়ি মাত্র ৫ হাজার টাকা দিয়ে প্রি-বুকিং করতে পারবেন হোন্ডা ফ্রম হোম অনলাইন পোর্টাল থেকে। এছাড়া যদি আপনারা ডিলারশিপ এর কাছে গিয়ে প্রি-বুকিং করতে চান তাহলে আপনাকে দিতে হবে ২১ হাজার টাকা।

Honda City তে নতুন কি থাকবে :

১. এই গাড়িকে একটি পেট্রোল এবং একটি ডিজেল ইঞ্জিনের সাথে বাজারে নিয়ে আসা হবে। ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিনে একটি নতুন DOHC ইউনিট দেওয়া হয়েছে যা ৬৬০০ আরপিএম গতিতে ১২১ পিএস পাওয়ার জেনারেট করতে সক্ষম। অন্যদিকে এই ইউনিটটি ৪৩০০ আরপিএমে ১৪৫ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিনকে ৬- স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন অথবা ৭ – স্পিড CVT ট্রান্সমিশনের সঙ্গে আনা হচ্ছে।

২ . নতুন ১.৫ লিটারের i-DTEC ইউনিট ৩৬০০ আরপিএম গতিতে ১০০ পিএসের পাওয়ার জেনারেট করতে পারে। অন্যদিকে ১৭৫০ আরপিএম গতিতে ২০০ ন্যানোমিটারের টর্ক জেনারেট করতে পারবে। এই ইউনিটে ৬- স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন দেওয়া হয়েছে।

৩ . নতুন গাড়িটি আগের গাড়িটির থেকে আকারে বড় হবে। নতুন হোণ্ডা সিটি বাজারে আসার পর পুরনো মডেলের বিক্রি সীমিত করে দেওয়া হবে। নতুন হোন্ডা সিটি লম্বায় ৪৫৪৯ মিলিমিটার, চওড়ায় ১৭৪৮ মিলিমিটার এবং উচ্চতায় ১৪৮৯ মিলিমিটার হবে।

৪. নতুন গাড়িতে বেশ কিছু ফিচার থাকছে। এর মধ্যে অন্যতম হলো অ্যান্ড্রয়েড অটো ফিচার। এর সাথে থাকছে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অ্যাপল কার প্লে এবং অ্যামাজন অ্যালেক্সা ফিচার। এছাড়া হোন্ডা কানেক্ট সুইট – র সাথে ৩২ টি ফিচার যুক্ত করা হচ্ছে। পুশ স্টার্ট এবং স্টপ বাটন থাকছে এই গাড়িতে। এছাড়াও পাবেন ইলেকট্রনিক্স সান – রুফ, অটোমেটিক হ্যান্ড ল্যাপস এবং আরো অনেক ফিচার।

কিভাবে করবেন হোন্ডা সিটি গাড়ি প্রি-বুকিং:

গ্রাহকরা হোন্ডা ডিলারশিপ – এ গিয়ে অথবা অনলাইনের মাধ্যমে এই গাড়ি প্রি বুকিং করতে পারবেন। যদি আপনারা অনলাইনে বুক করেন তাহলে আপনাকে প্রথমে দিতে হবে ৫০০০ টাকা, আবার ডিলারশিপ – এ গিয়ে বুক করলে আপনাকে দিতে হবে ২১০০০ টাকা। আগামী ২৩ জুন থেকে ডিলারশিপ-এ বুকিং শুরু হয়ে গেছে।

হোন্ডা সিটি দাম:

অনুমান করা হচ্ছে হোন্ডা সিটির টপ মডেলের এক্স শোরুম প্রাইস হবে ১৫ লক্ষ টাকা। এবং এই গাড়িটি মারুতি সুজুকি সিয়াজ, হুন্ডাই ভেরনা, টোয়োটা ইয়ারিস, ভক্সওয়াগন ভেন্টো-র মত জনপ্রিয় গাড়ির সঙ্গে মোকাবিলা করবে।

সঙ্গে থাকুন ➥