HomeTech NewsHonor 60, Honor 60 Pro লঞ্চ হল 108 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, দাম...

Honor 60, Honor 60 Pro লঞ্চ হল 108 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, দাম জেনে নিন

Honor 60 এসেছে Snapdragon 778G প্রসেসরের সাথে। যেখানে Honor 60 Pro মডেলে ব্যবহার করা হয়েছে Snapdragon 778G+ প্রসেসর

Honor প্রত্যাশা মতোই তাদের নতুন দুটি স্মার্টফোন – Honor 60 ও Honor 60 Pro লঞ্চ করলো। এই সিরিজের দাম শুরু হয়েছে প্রায় ৩২,০০০ টাকা থেকে। দুটি স্মার্টফোনেই পাওয়া যাবে কার্ভড OLED ডিসপ্লে, শক্তিশালী ৪,৮০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া বেস মডেল Honor 60 এসেছে Snapdragon 778G প্রসেসরের সাথে। যেখানে Honor 60 Pro মডেলে ব্যবহার করা হয়েছে Snapdragon 778G+ প্রসেসর। দুটি ফোনেই পাওয়া যাবে বিশেষ AI ফিচার সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরাসেন্সর। আসুন Honor 60 ও Honor 60 Pro ফোন দুটির দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক

অনর ৬০ ও অনর ৬০ প্রো দাম (Honor 60, Honor 60 Pro Price)

চীনে তিনটি ভ্যারিয়েন্টে অনর ৬০ ফোনটি পাওয়া যাবে। এই ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৬৯৯ ইউয়ান (আনুমানিক ৩১,৭০০ টাকা)। আরও দুটো ভ্যারিয়েন্ট হল- ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম +২৫৬ জিবি স্টোরেজ। এই দুটি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান ৩৫,২০০ টাকা) ও ৩,২৯৯ ইউয়ান ( ৩৮,৮০০ টাকা)।

অন্যদিকে অনর ৬০ প্রো ফোনের ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩,৬৯৯ ইউয়ান (৪৩,৫০০ টাকা) ও ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩,৯৯৯ ইউয়ান ( ৪৭,০০০ টাকা)। ১০ ডিসেম্বর থেকে চীনে এই ফোনগুলির সেল শুরু হবে। তবে অন্যান্য বাজারে কবে পা রাখছে অনর ৬০ সিরিজ, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

অনর ৬০ স্পেসিফিকেশন (Honor 60 Specifications)

ডুয়েল সিমের অনর ৬০ স্মার্টফোনে দেখা যাবে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি (১০৮০×২৪০০ পিক্সেল) OLED পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ডিসপ্লেতে সাপোর্ট করবে ডিসিআই- পি৩ ওয়াইড কালার গ্যামট। অনর ৬০ ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ম্যাজিকইউআই ৫ কাস্টম স্কিনে রান করবে এই ফোন।

ফটোগ্রাফির জন্য Honor 60 ফোনটির ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা ইউনিট। এগুলি হল – এফ/১.৯ অ্যাপারচার লেন্স সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার লেন্স সহ ৮ মেগাপিক্সেলের সেন্সর ও এফ/২.৪ অ্যাপারচার লেন্স সহ ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এই স্মার্টফোনটি একটি বিশেষ এআই(AI) ফিচারের সঙ্গে এসেছে। এই ফিচারটি বিশেষভাবে ভ্লগারদের জন্যই দেওয়া হয়েছে। এর মাধ্যমে নির্দিষ্ট দূরত্ব থেকে ফিস্টিং বা ওয়েভিংয়ের মত বিভিন্ন হাতের ভঙ্গির মাধ্যমে ক্যামেরা চালু করে ভ্লগ করা শুরু করা যাবে। এটি ভালোভাবে বোঝানোর জন্য ইভেন্ট চলাকালীন কোম্পানীর তরফে ‘Give Me Five’ ফিচারটির প্রদর্শন করে দেখানো হয়।

পাওয়ায় ব্যাকআপে রয়েছে অনরের এই ফোনে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আবার কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে ইউএসবি টাইপ- সি পোর্ট, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ ইত্যাদি। সিকিউরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

অনর ৬০ প্রো স্পেসিফিকেশন (Honor 60 Pro Specifications)

অনর ৬০ প্রো ফোনের সামনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির OLED পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, রেজোলিউশন ১২০০×২৬৫২ পিক্সেল। এই ফোনের ডিসপ্লেতে সাপোর্ট করবে ডিসিআই- পি৩ ওয়াইড কালার গ্যামট।

ফটোগ্রাফির জন্য Honor 60 Pro এসেছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৯ অ্যাপারচার লেন্স সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার লেন্স সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ম্যাক্রো সেন্সর ও এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ডেপথ সেন্সর। এই ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস ব্যবহার করা হয়েছে Honor- এর এই নয়া স্মার্টফোনে। এটিও ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে বাজারে এসেছে।

বেস মডেলটির মত Honor 60 Pro মডেলটিতেও রয়েছে বিশেষ এআই ভিডিও ফিচার। এই ফোনের ব্যাক ও ফ্রন্ট দুই ক্যামেরা দিয়েই ৪কে রেজোলিউশনের ভিডিও রেকর্ড করা যাবে। এবার আসা যাক ব্যাটারির প্রসঙ্গে, Honor 60 ফোনটির মতই এতে পাওয়া যাবে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি। Honor কর্তৃপক্ষ দাবি করেছে এই স্মার্টফোনটিতে ব্যাটারির চার্জ ১৫ মিনিটের মধ্যেই ০- ৫০ শতাংশ অবধি পৌঁছে যাবে। এই ফোনের কানেক্টিভিটি অপশনে রয়েছে এনএফসি, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ ইত্যাদি।

RELATED ARTICLES

Most Popular