সস্তা ফোনের বাজার ধরতে মরিয়া অনর, Honor X9 5G, Honor X8, Honor X7 আসছে আগামী 29 মার্চ

Avatar

Published on:

চীনা ব্র্যান্ড অনর (Honor) বাজারে তাদের Honor 50 এবং Honor Magic 4 ফ্ল্যাগশিপ সিরিজগুলি লঞ্চ করার পরিকল্পনা করছে এবং জানা গেছে এই সিরিজের অধীনে থাকা আপকামিং স্মার্টফোনগুলিতে অবশেষে উপলব্ধ হবে গুগল প্লে সার্ভিস। তবে হাই-মিড রেঞ্জ এবং ফ্ল্যাগশিপ সেগমেন্টের ডিভাইসগুলি বাজারের অংশীদারিত্বের জন্য সেরা ডিভাইস হিসেবে বিবেচ্য নয়। বরং এন্ট্রি-লেভেল মার্কেটে স্মার্টফোন সংস্থাগুলি তাদের মার্কেট শেয়ার সবচেয়ে বেশি লাভ করে থাকে। যেমন, গতবছর স্যামসাংয়ের Galaxy A12 এন্ট্রি লেভেলের ডিভাইসটি সবচেয়ে বেশি ইউনিট বিক্রি হয়েছিল। সেদিক বিবেচনা করেই এবার অনর অবশেষে চলতি বছরে এন্ট্রি-লেভেল মার্কেটে পা রাখতে চলেছে। আগামী ২৯ মার্চ লঞ্চ হচ্ছে সংস্থার X সিরিজের ফোন।

Honor- এর এন্ট্রি-লেভেল X সিরিজের স্মার্টফোন বাজারে আসছে চলতি মাসেই

Honor-march-event-google-ads

অনর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে যে, তারা গ্লোবাল মার্কেটে তাদের সীমানা ছাড়িয়ে যেতে প্রস্তুত। ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি ঠিক কোন ডিভাইসগুলি লঞ্চ করা হবে, তবে সংস্থটি ইতিমধ্যেই ‘অনর ২৯ মার্চ’ ইভেন্টের জন্য ব্যানার বিজ্ঞাপন, সার্চ রেজাল্ট বিজ্ঞাপন এবং ইনস্টাগ্রাম বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার শুরু করছে। জানা গেছে ওই দিন সন্ধ্যা ৬ টায় (ভারতীয় সময়) অনর এক্স সিরিজের ডিভাইসগুলি লঞ্চ করা হবে।

এছাড়াও, বিজ্ঞাপনগুলি প্রকাশ করে যে এই আপকামিং সিরিজের অধীনে, Honor X9 5G, Honor X8 এবং Honor X7 স্মার্টফোনগুলি লঞ্চ করা হবে৷ তবে এইসব ব্যানার বা বিজ্ঞাপনে ফোনগুলির কোনো স্পেসিফিকেশন বা ডিজাইন প্রকাশ করা হয়নি, যদিও অনর এই সিরিজের জন্য হাইপ তৈরি করতে আগামী সপ্তাহগুলিতে মডেলগুলির আরও বিবরণ শেয়ার করবে বলে আশা করা হচ্ছে।

Huawei-Honor

জানিয়ে রাখি, হুয়াওয়ে এবং অনরের সম্পর্কচ্ছেদের আগে হুয়াওয়ে ব্র্যান্ড ছিল কোম্পানির ফ্ল্যাগশিপ P এবং Mate সিরিজের ডিভাইসগুলির কেন্দ্রবিন্দু, অন্যদিকে অনর ব্র্যান্ডটি V এবং অনরের সংখ্যা সিরিজ (Honor 10, 20)- এর ডিভাইসগুলি বাজারে এনেছে। তবে, হুয়াওয়েকে এমন ব্র্যান্ড হিসেবেও দেখা হয়, যা লো মিড-রেঞ্জ এবং এন্ট্রি-লেভেল মার্কেটের জন্য ডিভাইস তৈরি করে। সেইসাথে উল্লেখযোগ্য হল, তাদের সাশ্রয়ী মূল্যের Huawei Y সিরিজ, যা গ্রাহকদের হুয়াওয়ে ইকোসিস্টেমে প্রবেশ করতে আগ্রহী করেছে।

উল্লেখ্য, হুয়াওয়ে গুগল প্লে পরিষেবাগুলিতে অ্যাক্সেস হারালে, শাওমি (Xiaomi) এবং রিয়েলমি (Realme)-এর মতো অন্যান্য প্রতিযোগীরা তাদের নতুন প্রোডাক্টগুলির মাধ্যমে এন্ট্রি-লেভেল মার্কেটে বিশেষ জায়গা দখল করেছে, কিন্তু কিছু ব্যবহারকারী হুয়াওয়ে এবং অনর তাদের ইএমইউআই (EMUI) এবং ম্যাজিক ইউআই (Magic UI) ইউজার ইন্টারফেসগুলির মাধ্যমে যে কার্যকারিতা এবং বহুমুখিতা অফার করেছে, তার অভাববোধ এখনও করেন। তাই, এই লঞ্চ ইভেন্টটি তাদের জন্য সত্যি উপকারী হবে যারা তাদের ২ থেকে ৩ বছরের পুরনো Huawei Y সিরিজের ডিভাইসগুলিকে গুগল পরিষেবার সাথে আসা আপকামিং অনর ডিভাইসে আপগ্রেড করতে চাইছেন।

সঙ্গে থাকুন ➥