দুর্দান্ত স্টাইলের ইলেকট্রিক বাইকের নতুন মডেল লঞ্চ করল এই সংস্থা, একচার্জে যায় 120 কিমি, টপ স্পিড 95 কিমি

Published on:

চলতি বছরে কোন কোন মডেল বাজারে আসবে তার ঝলক দেখাল ইলেকট্রিক বাইক নির্মাতা  হরউইন (Horwin)। সংস্থাটি তাদের বৈদ্যুতিক স্কুটারগুলির পাশাপাশি জনপ্রিয় CR6 ক্যাফে রেসার ইলেকট্রিক মোটরসাইকেলের আপডেটেড সংস্করণ সামনে এনেছে। উল্লেখ্য, গত মাসেই ৩০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জের নতুন SK3 ই-স্কুটার বাজারে নিয়ে এসেছে সংস্থাটি। যা কয়েক মাস আগে আর্ন্তজাতিক বাজারে আসা একই নামের বৈদ্যুতিক স্কুটারের আপডেটেড ভার্সন।

2022 Horwin CR6 একটি দারুন ডিজাইনের ইলেকট্রিক মোটরসাইকেল, যাতে রয়েছে রেট্রো এবং মডার্ন উভয়ের সমান সংমিশ্রণ। এগিয়ে চলার শক্তি যোগাতে এতে দেওয়া হয়েছে একটি পার্মানেন্ট ম্যাগনেট সিনক্রোনাস মোটর। যার সর্বোচ্চ ক্ষমতা ৬.২ কিলোওয়াট। এর থেকে পাওয়া যাবে ২৬০ এনএম টর্ক।

হরউইন দাবি করেছে, পার্মানেন্ট ম্যাগনেট সিনক্রোনাস মোটরটি ঘন্টা প্রতি সর্বোচ্চ ৯৫ কিলোমিটার গতি তুলতে পারবে। সম্পূর্ণ চার্জে ১২০ কিলোমিটার পথ অনায়াসে পার্টি দিতে পারবে CR6। এতে একটি ৫৪ অ্যাম্পিয়ার আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে। যা তিন ঘণ্টায় ০ থেকে ৮০% চার্জ হয়ে যায়। বাইকটির ওজন (কার্ব) ১০৭ কেজি (ব্যাটারি ছাড়া অবস্থায়)। যেকারণে শহুরে রাস্তায় চলাচলের জন্য এটি উপযুক্ত।

Horwin CR6-এর ফিচারগুলির মধ্যে ফুল এলইডি লাইটিং, এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, কীলেস অ্যাক্সেস, প্রভৃতি উল্লেখযোগ্য৷ এর ডামি ফুয়েল ট্যাঙ্কের ভেতর ছোট্ট স্টোরেজ বক্স আছে, যেখানে ফোন ও নানা ডিভাইস চার্জ দেওয়ার জন্য ইউএসবি চার্জিং পোর্ট রাখা। ইউরোপের বাজারে ইলেকট্রিক মোটরসাইকেলটির দাম ৬,৬৪০ ইউরো (প্রায় ৫.৫ লক্ষ টাকা)। দামের বিচারে প্রত্যাশার বেশি হলেও, এর রেট্রো ডিজাইনের জন্য মানুষের মন জিতে নেবে বলে আশাবাদী সংস্থা।

সঙ্গে থাকুন ➥