HomeHow Toকাছে নেই নগদ টাকা? এই কৌশল অনুসরণ করে বিনা পেমেন্টে পকেটস্থ করুন...

কাছে নেই নগদ টাকা? এই কৌশল অনুসরণ করে বিনা পেমেন্টে পকেটস্থ করুন ব্র্যান্ডেড মোবাইল ফোন

দামী বা ব্র্যান্ডেড মোবাইল ফোন কিনতে কে না চায়? কিন্তু সবসময় কি সাধ থাকলেও সাধ্যে কুলায়! আসলে কোনো কিছু কেনার জন্য যেটি অত্যাবশ্যকীয় তা হল টাকা, টাকা ছাড়া কোনোমতেই কেনাকাটা সম্ভব নয় সে কথা ছোটো বাচ্চাও বেশ ভালোমত জানে। কিন্তু যদি এখন আমরা আপনাকে বলি যে আপনি নগদ টাকা ছাড়াই একটি ফোন কিনতে পারেন, আপনি কি বিশ্বাস করবেন? হ্যাঁ, আজ আমরা আপনাকে এমনই একটি কৌশল বলব যার মাধ্যমে কাছে কম টাকা থাকলেও আরামসে একটি নতুন ফোন (পড়ুন দামী এবং ব্র্যান্ডেড ফোন) কেনা যাবে)। কিন্তু কী সেই কৌশল? আসুন সেই বিষয়ে বিস্তারিত জেনে নিই…

কীভাবে টাকা ছাড়াই ফোন কিনবেন?

বাজারে ব্র্যান্ডেড ফোন বলতে বেশির ভাগ গ্রাহক Apple Samsung, Xiaomi বা Realme-র মডেলগুলিকে বেছে নেন। সেক্ষেত্রে আপনি যদি নগদে ফোন কিনতে না চান তাহলে যেকোনো ব্র্যান্ডের ফোন কেনার সময় ৫০ দিন পর পেমেন্ট করার বিকল্প অর্থাৎ ইএমআই অপশন বেছে নিন। এতে আপনি যে একেবারে বিনামূল্যে একটি ফোন কিনতে পারবেন তা নয়, তবে আপনি যদি ইএমআই-তে ফোন কেনেন তাহলে আপনাকে অবিলম্বে কোনো টাকা দিতে হবে না।

উদাহরণস্বরূপ বলা যায়, আপনি ক্রেডিট কার্ডের মাধ্যমে আজ পেমেন্ট করলে তার বিল আজ ২৩শে এপ্রিল জেনারেট হবে, তারপর আপনি ২৪শে এপ্রিল একটি নতুন ফোন কিনবেন। এরপর এর কিস্তি ২৪ মে-র বিলে অন্তর্ভুক্ত হবে এবং সেই পেমেন্টের জন্য আরও ২০ দিন সময় দেওয়া হবে।

সুবিধা বলতে, এই পদ্ধতি অনুসরণ করে গ্রাহকরা অল্প অল্প টাকা কিস্তিতে পেমেন্ট করেও ফোন কিনতে পারবেন। তাদের একসাথে অনেক পরিমাণ টাকা ব্যয় করার ঝামেলা পোহাতে হবে না। তাছাড়া অনেক সময় ইএমআই ট্রানজাকশনে যে অফার থাকে সেগুলিরও ফায়দা তোলা যাবে।

RELATED ARTICLES

Most Popular