৬ জিবি র‌্যামের সাথে আসছে HTC Desire 20 Pro, সামনে এল লঞ্চের তারিখ

Avatar

Published on:

বেশ কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছিলো, তাইওয়ানের কোম্পানি HTC তাদের নতুন ফোন Desire 20 Pro খুব শীঘ্রই লঞ্চ করবে। ফোনটিকে গুগল প্লে কনসোল ও গিকবেঞ্চেও দেখা গিয়েছিল। এবার ফোনটি তাইওয়ানের ন্যাশনাল কমিউনিকেশন কমিশন (NCC) থেকেও অনুমতি পেয়ে গেল। যার পরে ফোনটির লঞ্চ ডেট ও সামনে এসেছে। আগামী ১৬ জুন এই ফোনটি লঞ্চ হবে। কোম্পানির তরফে মিডিয়াকে লঞ্চ ইভেন্টে হাজির থাকার জন্য আমন্ত্রণ ও জানানো হয়েছে। মনে করা হচ্ছে এই ফোনটি মিড রেঞ্জে আসবে।

ইচটিসি ডিজায়ার ২০ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর থাকবে। গ্রাফিক্সের জন্য দেওয়া হবে এড্রেনো ৬১০। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। Desire 20 Pro অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনে ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হবে। যার রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৬:৯।

এদিকে গিকবেঞ্চে এই ফোনের সিঙ্গেল কোরে স্কোর ৩১২ পয়েন্ট এবং মাল্টিকোরে স্কোর করেছে ১,৩৬৭ পয়েন্ট। এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকতে পারে। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনে হালকা বেজেল থাকবে এবং বডি ডিজাইন হবে কার্ভাড। জানা গেছে এইচটিসি ডিজায়ার ২০ প্রো অ্যান্ড্রয়েড ১০ এর সাথে আসবে।

এইচটিসি গতবছর ভারতে তাদের বাজেট ফোন HTC Wildfire R70 লঞ্চ করেছিল। এই স্মার্টফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল। এছাড়াও ট্রিপল রিয়ার ক্যামেরা ছিল। ফোনের পিছনে ছিল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার ডিসপ্লে ডিজাইন ছিল ওয়াটারড্রপ নচ। ফোনটিতে ২ জিবি / ৩ জিবি র‌্যামের সাথে এসেছিল।

সঙ্গে থাকুন ➥