অদ্ভুত ক্যামেরা ডিজাইন সহ চলতি মাসেই লঞ্চ হচ্ছে Huawei P50 Pro

Avatar

Published on:

একের পর এক নতুন তথ্য সামনে আসার ফলে Huawei-র আপকামিং P50 সিরিজ এখন খবরের শিরোনামে। বিগত কয়েক মাস ধরেই শোনা যাচ্ছিলো সংস্থাটি P40 সিরিজের সাকসেসর হিসেবে P50 ফ্ল্যাগশিপ সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। টিপস্টারদের ইতিমধ্যেই জানিয়েছে, Huawei P50 সিরিজের অধীনে P50, এছাড়া P50 Pro এবং P50 Pro+ ফোনগুলি লঞ্চ হবে। হ্যান্ডসেটগুলির বিশেষত্ব হবে এগুলির স্ক্রিন কোয়ালিটি, নতুন আল্ট্রা সেন্সিং ক্যামেরা সিস্টেম এবং গেমিং ক্যাপাবিলিটি। এই তিনটি হ্যান্ডসেটের মধ্যে এখন Huawei P50 Pro-র রেন্ডার সামনে এসেছে। জনপ্রিয় টিপস্টার @onLeaks সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভয়েসে ফোনটির রেন্ডার পোস্ট করেছেন।

রেন্ডার অনুযায়ী, হুয়াওয়ে পি৫০ প্রো স্মার্টফোন ৬.৬ ইঞ্চি OLED ডিসপ্লের সঙ্গে আসবে। রেন্ডারটি পর্যবেক্ষন করলে দেখা যাচ্ছে, ডিভাইসটিতে মেটাল ফ্রেমের ব্যবহার হয়েছে এবং ওপর-নীচে ফ্ল্যাট এজ থাকবে। ফোনের রিয়ার প্যানেলটি কাঁচ দিয়ে তৈরি হবে। সেলফি ক্যামেরার জন্য পি৫০ প্রো-র ডিসপ্লের মাঝখানে পাঞ্চ হোল সেলফি ক্যামেরা দেখা যাবে ও চর্তুদিকে থাকছে খুব সরু বেজেল।

এবার সবচেয়ে লক্ষণীয় বিষয় ফোনটির রিয়ার ক্যামেরা মডিউল। এরকম বীভৎস বড়ো রিয়ার ক্যামেরা খুব কমই চোখে পড়ে। ক্যামেরার স্পেসিফিকেশন অবশ্য টিপস্টার উল্লেখ করেন নি। Huawei P50 Pro-র আকৃতি হবে ১৫৯x৭৩.৮x৮.৬ মিমি (রিয়ার ক্যামেরা বাম্প ধরলে ১০.৩ মিমি)৷ ফোনটির ডিসপ্লের মধ্যে ফিঙ্গারফ্রিন্ট সেন্সর থাকবে বলে মনে করা হচ্ছে। আবার ফোনের ওপরে ও নীচের ফ্রেমে ডুয়াল স্পিকার দেখা যাবে। ফোনে IR (Infrared Blaster) সাপোর্ট থাকায় ইউজার টিভি, সেট-টপ বক্স, এমনকি বাড়ির এসি নিয়ন্ত্ৰণ করতে পারবেন।

এর আগে জানা গিয়েছিল, হুয়াওয়ে পি৫০ সিরিজের ফোনে কোম্পানির নিজস্ব কিরিন ৯০০০ সিরিজের চিপসেট থাকবে। এক্ষেত্রে বেস মডেল, পি৫০ কিরিন ৯০০০ই চিপসেট সহ আসার সম্ভাবনা রয়েছে। আবার এবং পি৫০+ এবং পি৫০ প্রো-তে কিরিন ৯০০০ চিপসেট ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে।

Huawei তার P সিরিজের স্মার্টফোনগুলি প্রতি বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই ঘোষণা করে দেয়। চলতি বছরেও এর কোনো অন্যথা হচ্ছে না। রিপোর্ট অনুযায়ী, মার্চের ২৬-২৮ তারিখের মধ্যেই Huawei P50, P50 Pro, এবং P50+ ফ্ল্যাগশিপ ডিভাইসগুলি লঞ্চের মুখ দেখতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥