Samsung Galaxy S21 Ultra কে সরিয়ে বিশ্বের সেরা ডিসপ্লে ফোন এখন Huawei P50 Pro

Avatar

Published on:

দীর্ঘদিন ধরেই DxoMark’র ডিসপ্লে রেটিংয়ে প্রথম স্থানে ছিল Samsung Galaxy S21 Ultra। তবে এই ফোনকে পিছনে ফেলে এবার সেরার শিরোপা ছিনিয়ে নিল Huawei P50 Pro। ফোনটি ডিসপ্লে টেস্টে ৯৩ স্কোর করেছে। প্রসঙ্গত, সদ্য লঞ্চ হওয়া এই হুয়াওয়ের ফোনটি DxoMark’র ক্যামেরা রেটিংয়েও কিছুদিন আগেই Xiaomi Mi 11 Ultra কে হারিয়ে সবার সেরা প্রমাণিত হয়েছিল।

Huawei P50 Pro DxoMark’র ডিসপ্লে রেটিংয়ে প্রথম

লঞ্চের সময়ই আমরা জানিয়েছিলাম যে, হুয়াওয়ে পি৫০ প্রো দুর্দান্ত ডিসপ্লে সহ এসেছে। ফ্রান্সের অ্যানালিটিক্স ফার্ম, DxoMark-এর গলাতেও কার্যত একই সুর। এর আগে প্রথম স্থান অধিকার করে থাকা Samsung Galaxy S21 Ultra ফোনটির স্কোর ছিল ৯১ (গড়)। এর পরেই ছিল Samsung Galaxy Note 20 Ultra, যার ডিসপ্লে রেটিংয়ে স্কোর ৯০ (গড়)।

তবে সবাই কে পিছনে ফেলে Huawei P50 Pro ফোনটি ৯৩ স্কোর (গড়) করে বুঝিয়ে দিল, সেটিই এখন দুনিয়ার সেরা ডিসপ্লে ও ক্যামেরার ফোন। অবাক করার মত বিষয় এই যে, Huawei P50 Pro ফোনটির দাম Samsung Galaxy S21 Ultra এর থেকে অনেক কম।

জানিয়ে রাখি, Huawei P50 Pro ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) কার্ভড এজ OLED ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ৩০০ হার্টজ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯১.৩ শতাংশ। ফোনটি DxoMark’র ডিসপ্লে রেটিংয়ে রিডাবিলিটির ক্ষেত্রে ৭০ পয়েন্ট পেয়েছে। আবার টাচ এবং মোশনে স্কোর করেছে ৮২।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥