Hyundai গ্রাহকদের চিন্তা কমাতে গাড়িতে 7 বছর পর্যন্ত ওয়ারেন্টি দেওয়ার ঘোষণা করল

Published on:

ভারতে এই মুহূর্তের গাড়ির বাজারের সম্ভাবনাময় ভবিষ্যৎকে পাখির চোখ করে ইঁদুর দৌড়ে নেমেছে সমস্ত গাড়ি নির্মাতা সংস্থাগুলি। প্রতিযোগিতায় কেউ কাউকে তিলগ্র ভূমি ছাড়তে নারাজ। প্রায় প্রতি সপ্তাহেই আত্মপ্রকাশ করছে কোন না কোন নতুন মডেল কিংবা পুরনো মডেলের নবতম সংস্করণ। প্রতিযোগিতার দৌড়ে টিকে থাকার জন্য অনেক রকম পন্থা অবলম্বন করতে হচ্ছে তাদেরকে।

গ্রাহকদের চিন্তা কমাতে এবার এক দুর্দান্ত পদক্ষেপ নিল দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত গাড়ি নির্মাতা হুন্ডাই (Hyundai)। সংস্থাটি ভারতে তাদের পেট্রোল ও এসইউভি মডেলগুলিতে ষষ্ঠ  এবং সপ্তম বছর পর্যন্ত বর্দ্ধিত ওয়ারেন্টির কথা ঘোষণা করল। এতদিন যাবত হুন্ডাইয়ের গ্রাহকরা তাদের সাধের ফোর-হুইলারের উপরে সর্বোচ্চ তিন বছর অথবা এক লক্ষ কিলোমিটার পর্যন্ত স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি পেতেন। এবার নতুন প্ল্যানে গ্রাহকরা আরো বেশি সুবিধাপ্রাপ্ত হবেন।

নতুন ওয়ারেন্টি প্ল্যান মূলত Eon, Santro, Grand i10 Nios, Xcent, i 20, Venue, Verna, Creta এবং Alcazar মডেলগুলিতে উপলব্ধ থাকবে। তবে বাড়তি ওয়ারেন্টি পাওয়ার জন্য অতিরিক্ত কিছু টাকাও খরচ করতে হবে। যেমন ওয়ারেন্টির মেয়াদ বাড়াতে মডেল ও স্ল্যাব অনুযায়ী গ্রাহকদের ৬,৯৮৯ টাকা থেকে ৪৬,৩৫০ টাকা পর্যন্ত খসাতে হবে। হুন্ডাই দুটি আলাদা স্ল্যাবে এক্সটেন্ডেড ওয়ারেন্টির সুবিধা দেবে। প্রথমটি হল গ্রাহকরা তাদের গাড়ির ডেলিভারি দিন থেকে শুরু করে সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে এই ওয়ারেন্টির জন্য আবেদন করতে পারবেন।

আর দ্বিতীয়টি হল ৯০ দিন পেরিয়ে যাওয়ার পরেও গ্রাহকরা প্রয়োজনে বাড়তি ওয়ারেন্টির সুযোগ পেতে পারেন। তবে চালু থাকা ওয়ারেন্টির সময়সীমা পেরোনোর আগেই তারজন্য আবেদন করতে হবে। নতুন ওয়ারেন্টি স্কিমে তিন অপশন রয়েছে। প্রথমটিতে পাঁচ বছরের পুরনো গাড়ি ব্যবহারকারীরা আলাদাভাবে ২ বছর/১,০০,০০০ কিমি এক্সটেন্ডেড ওয়ারেন্টি কিনতে পারবেন। মডেল ও ডেলিভারি পিরিয়ড স্ল্যাবের উপর নির্ভর করে খরচ ৬,৯৮৯ টাকা থেকে ২৭,৭৬২ টাকা।

সেকেন্ড অপশন চার বছরের পুরনো গাড়ির উপর প্রযোজ্য। এই ক্ষেত্রে অতিরিক্ত ৩ বছর/১,০০,০০০ কিমি এক্সটেন্ডেড ওয়ারেন্টি কেনা যাবে। খরচ হবে ৯,৫২১ টাকা থেকে ৩৭,৮২০ টাকা পর্যন্ত‍্য আর শেষ অপশনটি তাদের জন্য যারা হুন্ডাইয়ের গাড়ির ৩ বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি আরও চার বছর বাড়াতে চান। ১৫,১৫৪ টাকা – ৪৬,৫৩০ টাকা পর্যন্ত ব্যয় করে ৪ বছর /১,০০,০০০ কিমি এক্সটেন্ডেড ওয়ারেন্টি প্যাকেজ কিনতে পারবেন তারা।

উল্লেখ্য, আর্ন্তজাতিক বাজারে Hyundai-এর বেস্ট সেলিং মডেল Tucson-এর চতুর্থ প্রজন্মের মডেল ক’দিন আগে ভারতে পা রেখেছে। অফিশিয়াল লঞ্চ আগস্টের ৪ তারিখে৷ এ দেশে এটাই তাদের প্রথম অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম (ADAS) প্রযুক্তির গাড়ি। পেট্রল ও ডিজেল ইঞ্জিন অপশনে উপলব্ধ হবে এটি৷‌ বাজারে Jeep Compass ও Citreon C3 Aircross এর সাথে প্রতিযোগিতা করবে Tucson

হাই বিম অ্যাসিস্ট, স্টার্ট/স্টপ সহ স্মার্ট ক্রুজ কন্ট্রোল সিস্টেম, লেন ফলোইং অ্যাসিস্ট, রিয়ার ক্রস ট্রাফিক কলিশন ওয়ার্নিংয়ের মতো চালক সহায়ক বৈশিষ্ট্য আছে এতে। এছাড়া, সুরক্ষাজনিত ফিচারগুলির মধ্যে ৬টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলটি কন্ট্রোল, ফ্রন্ট এবং রিয়ার পার্কিং সেন্সর, হিল আসিস্ট কন্ট্রোল, অল ডিস্ক ব্রেক এবং ব্লাইন্ড স্পট ভিউ মনিটর উল্লেখযোগ্য।

সঙ্গে থাকুন ➥