Infinix 5G: আগামী বছরের শুরুতেই ভারতে আসছে ইনফিনিক্সের ৫জি ফোন, দাম জেনে নিন

Avatar

Published on:

ইনফিনিক্স (Infinix) কয়েকদিন আগে ভারতের বাজারে লঞ্চ করেছে তাদের প্রথম ল্যাপটপ সিরিজ Infinix InBook X1। পাশাপাশি সংস্থাটি আগামী ১৩ ডিসেম্বর এদেশে Infinix Note 11 সিরিজের উপর থেকে পর্দা সরাবে‌। এখন শোনা যাচ্ছে, খুব শীঘ্রই এই চীনা সংস্থাটি ভারতে তাদের প্রথম ৫জি স্মার্টফোনও লঞ্চ করতে চলেছে। একটি সাক্ষাৎকারে ইনফিনিক্সের সিইও অনিশ কাপুর জানিয়েছেন, আগামী বছরের জানুয়ারি মাসেই ভারতের বাজারে পা রাখবে সংস্থার প্রথম ৫জি ফোনটি। এছাড়াও, ২০২২ সালের প্রথমার্ধে ইনফিনিক্সের আরও সাতটি ডিভাইস ভারতের বাজারে লঞ্চ হতে পারে বলে খবর।

Infinix-এর 5G স্মার্টফোন ভারতে আসছে আগামী বছর জানুয়ারিতে

এইবছর এখন অবধি ইনফিনিক্সের ১৪ টি স্মার্টফোন ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে। যদিও সেগুলি সহ ৪জি ফোন। তবে ইনফিনিক্সের সিইও অনীশ কাপুর গিজনেক্সটকে (Giznext) দেওয়া সাক্ষাৎকারে নিশ্চিত করেছেন, ভারতে ২০২২ -এর জানুয়ারি মাসে সংস্থার প্রথম পরবর্তী প্রজন্মের (৫জি) ফোনটি লঞ্চ করার পরিকল্পনা রয়েছে। এই ফোনে ব্যবহার করা হবে মিডিয়াটেকের প্রসেসর এবং ফোনটির দাম ১৫,০০০ থেকে ২০,০০০ টাকার মধ্যে রাখা হবে। ভারতে লঞ্চের পর এই ফোনটি Poco M3 Pro 5G ও Realme 8S 5G -এর মত স্মার্টফোনগুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

ইনফিনিক্সের সিইও অনীশ কাপুর আরও বলেছেন, কোম্পানি টেলিকম অপারেটরদের সাথে আলোচনা করছে এবং ডিভাইসটি উপলব্ধ হলে এর ওপর পরীক্ষাও চালানো হবে। অবশ্য এখনও অবধি জানা যায়নি এই ৫জি ফোনটির কি নাম রাখতে চলেছে সংস্থা। তবে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে ইনফিনিক্স এই ফোনটিকে Infinix Zero 5G নামে বাজারে আনতে পারে।

টেকএরিনা২৪ (Tech Arena24) নামে একটি ইউটিউব চ্যানেল কয়েকদিন আগে এই আসন্ন ৫জি ফোনটি সম্বন্ধে বিভিন্ন তথ্য প্রকাশ করেছিল। সেখানে দাবি করা হয়, এই ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে ও ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ফোনে ব্যবহার করা হতে পারে ডাইমেনসিটি ৯০০ ৫জি চিপসেট।

প্রসঙ্গত, জানা গেছে ভারতের Infinix Note 11 সিরিজটির ওপর থেকে আসন্ন ১৩ ডিসেম্বর পর্দা সরানো হবে। এই সিরিজের অধীনে Infinix Note 11 ও Infinix Note 11S -ফোন দুটি বাজারে আসবে। সিইও অনীশ কাপুর বলেছেন, এই ডিভাইসগুলির দাম রাখা হবে ১৫,০০০ টাকারও কম।

এছাড়াও, কোম্পানি অন্তত সাতটি স্মার্টফোন ভারতের বাজারে নিয়ে আসবে আগামী বছরের প্রথমার্ধের মধ্যেই। স্মার্টফোনের প্রসঙ্গ বাদ দিলে, ইনফিনিক্স আগামী বছর আরও একটি ল্যাপটপ ভারতে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সিইও জানিয়েছেন এই ল্যাপটপটি দাম রাখা হবে অত্যন্ত কম। স্মার্ট টিভির সেগমেন্টেও বিস্তার লাভ করতে চলেছে ইনফিনিক্স। আগামী বছর একটি ৫৫ ইঞ্চির স্মার্ট টিভি বাজারে লঞ্চ করার পরিকল্পনা রয়েছে এই সংস্থার।

সঙ্গে থাকুন ➥