HomeTech News১৫০০ টাকা পর্যন্ত ছাড়, Infinix InBook X1 সিরিজের ল্যাপটপ আজ প্রথমবার কেনার...

১৫০০ টাকা পর্যন্ত ছাড়, Infinix InBook X1 সিরিজের ল্যাপটপ আজ প্রথমবার কেনার সুযোগ

Infinix InBook X1 ল্যাপটপে পাওয়া যাবে দুটি প্রসেসর অপশন – ইন্টেল কোর i3 এবং কোর i5। আবার, InBook X1 Pro মডেলে উপলব্ধ থাকছে শুধুমাত্র ইন্টেল কোর i7 প্রসেসর

গত ৮ ডিসেম্বর ভারতের বাজারে লঞ্চ হয়েছে Infinix InBook X1 ল্যাপটপ সিরিজ। এটি Infinix-এর তরফ থেকে ভারতে আনা ‘ফাস্ট এভার’ ল্যাপটপ সিরিজ। এই ইনবক্স সিরিজের অধীনে InBook X1 এবং InBook X1 Pro নামের দুটি নতুন ল্যাপটপ লঞ্চ হয়েছে, যা তিনটি প্রসেসর ও স্টোরেজ কনফিগারেশনের সাথে এসেছে।আজ এই ল্যাপটপ দুটি প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হচ্ছে। ই-কমার্স সাইট Flipkart থেকে এই ডিভাইস দুটি কেনা যাবে। Infinix InBook X1 ল্যাপটপে পাওয়া যাবে দুটি প্রসেসর অপশন – ইন্টেল কোর i3 এবং কোর i5। আবার, InBook X1 Pro মডেলে উপলব্ধ থাকছে শুধুমাত্র ইন্টেল কোর i7 প্রসেসর। আবার দুটি ল্যাপটপই FHD ডিসপ্লে, LPDDR4X র‌্যাম, ডিটিএস অডিও টেকনোলজি, অ্যাডভান্স কুলিং সিস্টেম ও ব্যাকলিট কী-বোর্ডের সাথে এসেছে। এছাড়া ল্যাপটপগুলিতে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের সাপোর্টও পাওয়া যাবে।

Infinix InBook X1 সিরিজের দাম ও সেল অফার

ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের কোর আই৩ প্রসেসরযুক্ত ভ্যারিয়েন্টটি ৩৫,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। অন্যদিকে, কোর আই৫ ভ্যারিয়েন্টের দাম ৪৫,৯৯৯ টাকা এবং কোর আই৭-এর দাম ৫৫,৯৯৯ টাকা। ল্যাপটপগুলি লাল, নীল এবং স্লেট গ্রে সহ তিনটি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে।

ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজ আজ থেকে ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে। লঞ্চ অফার হিসেবে এসবিআই ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা ১,৫০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন।

Infinix InBook X1, InBook X1 Pro-এর স্পেসিফিকেশন

ইনফিনিক্স ইনবুক এক্স১, ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো-এ ১৯২০x১০৮০ পিক্সেল রেজোলিউশন সহ ১৪ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। স্ক্রিনটির অ্যাসপেক্ট রেশিও ১৬:৯ এবং ব্রাইটনেস ৩০০ নিটস। ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের প্রতিটি ল্যাপটপের বডি এয়ারক্রাফ্ট-গ্রেড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরী এবং এগুলিতে ব্রাশ মেটাল ফিনিশিং দেখা যাবে। তবে মেটাল বডি হলেও ল্যাপটপগুলি কিন্তু খুব একটা ভারী নয়। ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো-এর পরিমাপ ১৬.৩ মিমি এবং ওজন ১.৪৮ কেজি।

ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের ল্যাপটপগুলির বেশিরভাগ ফিচার একরকম হলেও হার্ডওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে বেশ কিছু পার্থক্য নজরে পড়বে। যেমন – স্ট্যান্ডার্ড মডেল ১০তম প্রজন্মের ইন্টেল কোর i3-1005G1 এবং i5-1035G1 প্রসেসরের সাথে এসেছে। স্টোরেজ হিসেবে এতে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত M.2 এসএসডি পাওয়া যাবে। অন্যদিকে, ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১০তম প্রজন্মের ইন্টেল কোর i7-1065G7 প্রসেসর। এতে ১৬ জিবি LPDDR4X র‌্যাম এবং ৫১২ জিবি M.2 এসএসডি স্টোরেজ বিদ্যমান। তিনটি ল্যাপটপেই ইন্টিগ্রেটেড ইন্টেল আইরিশ প্লাস গ্রাফিক্স কার্ড পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Infinix InBook X1 সিরিজের ল্যাপটপগুলিতে, ৫৫ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি একক চার্জে ১৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে এবং ৫৫ মিনিটের চার্জেই ৭০% পর্যন্ত চার্জ হয়ে যাবে। কানেক্টিভিটির জন্য Infinix InBook X1 সিরিজের ল্যাপটপে ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫.১, একটি ইউএসবি ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.০ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি মাইক্রোএসডি কার্ড স্লট, ডিসি চার্জিং, এইচডিএমআই ১.৪ পোর্ট এবং একটি অডিও জ্যাক উপস্থিত। তবে Pro মডেলটির কানেক্টিভিটি অপশনে আছে অতিরিক্ত ওয়াই-ফাই ৬ সাপোর্ট।

RELATED ARTICLES

Most Popular