Infinix Smart 6 Plus: বাজেট ফোনেও ৬ জিবি LPDDR4X র‌্যাম, আসছে ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস

Avatar

Published on:

গত এপ্রিল মাসে হং-কং ভিত্তিক টেক ব্র্যান্ড Infinix ভারতে Smart 6 নামের একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করেছিল। আলোচ্য মডেলটি সাশ্রয়ী দামে চিত্তাকর্ষক ফিচারের সাথে এসেছিল। যেমন এতে, একটি ৬.৬-ইঞ্চির বড় IPS LCD ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি বর্তমান। Infinix এই সিরিজের অধীনে আরও একটি ফোন এবার ভারতে আনছে। সম্প্রতি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) একটি মাইক্রোসাইটে জানিয়েছে যে, আপকামিং ডিভাইসটি শীঘ্রই এদেশে পা রাখবে। আসন্ন মডেলটি Infinix Smart 6 Plus হিসাবে আত্মপ্রকাশ করবে এবং এটি বিদ্যমান Infinix Smart 6 -এর উত্তরসূরি হবে।

Infinix Smart 6 Plus নামের নতুন স্মার্টফোন শীঘ্রই লঞ্চ হতে চলেছে ভারতে, ফাঁস হল লঞ্চের তারিখ

ই-কমার্স সাইট ফ্লিপকার্ট সম্প্রতি আসন্ন ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস স্মার্টফোনের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট ডেভলপ করেছে। যার দরুন উক্ত হ্যান্ডসেটের লঞ্চের তারিখ এবং বেশ কয়েকটি মুখ্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। মাইক্রোসাইট অনুসারে, Infinix Smart 6 Plus স্মার্টফোনকে ভারতে আগামী ২৯শে জুলাই লঞ্চ করা হবে এবং এটি শুধুমাত্র ফ্লিপকার্টের মাধ্যমেই বিক্রি হবে৷

ফ্লিপকার্ট দ্বারা লাইভ করা মাইক্রোসাইটে থাকা ছবির মাধ্যমে ইনফিনিক্সের এই লেটেস্ট স্মার্টফোনের ডিজাইনও সামনে এসেছে। টিজার ইমেজে দেখা যাচ্ছে যে, ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস ফোনটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে এবং ডুয়াল ফ্রন্ট ফ্ল্যাশ সহ আসবে। আবার, ডিভাইসের পিছনে ডুয়াল রিয়ার ক্যামেরা সমন্বিত একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল এবং একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেখা গেছে। স্মার্টফোনটির সামগ্রিক ডিজাইন বেশ শালীন এবং প্রিমিয়াম বলেই মনে হচ্ছে।

সদ্য লাইভ হওয়া মাইক্রোসাইটটি আপকামিং হ্যান্ডসেটের বেশ কয়েকটি কী-ফিচার নিশ্চিত করেছে। যেমন, ইনফিনিক্সের এই স্মার্টফোনে পূর্বসূরির থেকে অধিক বড় অর্থাৎ ৬.৮২-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকবে, যার ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের হবে। ডিভাইসটি ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসবে। আবার জানা যাচ্ছে, ৩ জিবি ভার্চুয়াল র‌্যামের সমর্থনও পাওয়া যাবে এতে। পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হতে পারে। যদিও স্মার্টফোনে কোন প্রসেসর থাকবে, বা এর ক্যামেরা ফ্রন্ট কিরূপ হবে সেই বিষয়ে এখনও বিস্তারিত ভাবে কিছু জানা যায়নি।

যাইহোক উল্লেখিত যাবতীয় ফিচারের নিরিখে বিচার করলে, পূর্বসূরি ইনফিনিক্স স্মার্ট ৬ মডেলের ন্যায় বাজেট সেগমেন্টের অধীনেই হয়তো লঞ্চ হতে পারে আসন্ন Infinix Smart 6 Plus। এক্ষেত্রে, ফোনটির দাম সম্ভবত ১০,০০০ টাকার কাছাকাছি রাখা হবে বলেই আমাদের অনুমান।

সঙ্গে থাকুন ➥