Infinix Zero X সবাইকে চমকে দেবে, ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ থাকবে ১০৮ এমপি ক্যামেরা

Avatar

Published on:

ফ্ল্যাগশিপ স্মার্টফোন মার্কেটে Infinix যে প্রবেশ করার প্রস্তুতি নিচ্ছে, তা নিয়ে সম্প্রতি জোর জল্পনা শুরু হয়েছিল। কয়েকদিন আগেই ভারতে ইনফিনিক্সের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে ইন্ডাস্ট্রি লিডিং ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত একটি স্মার্টফোনকে টিজ করা হয়। এখন পাকিস্তানে ইনফিনিক্সের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করা হয়েছে। যেখানে বলা হয়েছে, এই ফোনটি ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। পাশাপাশি রেন্ডার শেয়ার করে সে দেশেরই এক নিউজ পোর্টালের দাবি, এই রহস্যময় স্মার্টফোনের নাম Infinix Zero X।

Infinix Zero X ফ্ল্যাগশিপ ফোন আসছে ১৬০ ওয়াট ওয়্যারড চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সাথে

ইনিফিনিক্সের পরিচিতি এতদিন এন্ট্রি এবং মিড রেঞ্জ স্মার্টফোন মার্কেটেই সীমাবদ্ধ ছিল। হাই-এন্ড স্পেসিফিকেশনের স্মার্টফোন সংস্থাটি বাজারে আনেনি। তবে এই পটভূমি বদলের ইঙ্গিত সম্প্রতি এক্সডিএ ডেভেলপার্সের একটি রিপোর্টে পাওয়া যায়। তারা জানায়, ইনফিনিক্স সুপার ফাস্ট ১৬০ ওয়াট ফাস্ট চার্জ (160W Fast Charge) প্রযুক্তির একটি স্মার্টফোন প্রস্তুত করছে। এমনকি ইনফিনিক্স ব্র্যান্ডিংয়ের ১৬০ ওয়াট আল্ট্রা ফ্ল্যাশ চার্জিং টেক্সটযুক্ত একটি চার্জারের ছবিও এক্সডিএ ডেভেলপার্স পোস্ট করে। চার্জারের পাশে একটি স্মার্টফোনকে অস্পষ্ট দেখা গেলেও সেটা নিয়ে কিন্তু টেকমহল মাথা ঘামায়নি। কিন্তু সেই স্মার্টফোনই Infinix Zero X বলে এখন চর্চার কেন্দ্রে।

Infinix Zero X রেন্ডার, স্পেসিফিকেশন

ইনফিনিক্স জিরো এক্স ফ্ল্যাগশিপ স্মার্টফোনের রেন্ডার পাকিস্তানের whatmobile লিক করেছে। তাঁদের দাবি ইনফিনিক্স এবং ইনফিনিক্সের পেরেন্ট কোম্পানির যেখানে বড় অংশের মার্কেট শেয়ার রয়েছে, সেই কেনিয়া থেকে সূত্র মারফত তাদের কাছে ডিভাইসটির নাম ও স্পেসিফিকেশন এসে পৌঁছেছে।

ইনফিনিক্স জিরো এক্স হ্যান্ডসেটের বিশেষ আকর্ষণ অবশ্যই রিয়ার প্যানেল। কোম্পানি ট্যাগলাইন থেকে “Now” শব্দটি নিয়ে সেখানে বড় অক্ষরে ব্র্যান্ডিং করা হয়েছে। ক্যামেরা মডিউলের ডিজাইনও এমন ভাবে করা হয়েছে যাতে এক ঝলকেই প্রিমিয়াম ফোন বলে মনে হয়।

ইনফিনিক্স জিরো এক্স অ্যামোলেড ডিসপ্লে ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে বলেই মনে হচ্ছে। কার্ভড এজযুক্ত ডিসপ্লের বাম দিকে সেলফি ক্যামেরার কাটআউট রয়েছে। ফোনের ডান দিকে রয়েছে ভলিউম আপ-ডাউন ও পাওয়ার বাটন।

ইনফিনিক্স জিরো এক্স স্মার্টফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। যার প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকবে ১০৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও ক্যামেরা মডিউলে একটি আল্ট্রাওয়াইড লেন্স ও অপটিক্যাল জুম সাপোর্ট-সহ পেরিস্কোপ লেন্স দেখা যাবে।

সব শেষে, Infinix Zero X এর প্রধান হাইলাইট অবশ্যই ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট৷ এছাড়া স্মার্টফোনটির স্পেসিফিকেশন নিয়ে আর কোনও তথ্য সামনে আসেনি।

Infinix Zero X লঞ্চের সময় ও দাম

ইনফিনিক্স জিরো এক্স ফোনটি চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকের মধ্যেই লঞ্চ হয়ে যেতে পারে। বলাবাহুল্য, হাই-এন্ড স্পেসিফিকেশন থাকার ফলে এটি ইনফিনিক্সের সবচেয়ে দামি স্মার্টফোন হিসেবেই বাজারে আসতে চলেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥