iPhone 13 ব্যবহারকারীদের মধ্যে অসন্তোষ, নেই প্রয়োজনীয় নয়েজ ক্যান্সেলেশন ফিচার

Published on:

Apple এর আইফোন ইউজাররা বিশেষ একটি নয়েজ ক্যান্সেলেশন ফিচারের সাথে বেশ অনেকদিন ধরেই পরিচিত। আইফোনের এই ফিচারটি কল করার সময় আশেপাশের আওয়াজকে রুখে দেয়, ফলে পরিষ্কার ও উন্নত ভয়েস কোয়ালিটি পাওয়া যায়। তবে, iPhone 13 ব্যবহারকারীদের জন্য এই বৈশিষ্ট্যটি উপলব্ধ নেই। এই সমস্যা সমাধানের জন্য সংস্থার কাছে অনুরোধ জানানোর পর, প্রায় কয়েক মাস যাবৎ অপেক্ষা করছেন ব্যবহারকারীরা, তবে Apple-এর তরফে এখনও কোনো হস্তক্ষেপ করা হয়নি।

গত ২৪ শে ডিসেম্বর, একজন Reddit ব্যবহারকারী অভিযোগ করেছেন, তার আইফোন ১৩ ফোনে নয়েজ ক্যান্সেলেশনের জন্য ব্যবহৃত ফ্রন্ট মাইকটি অনুপস্থিত। অন্যান্য ব্যবহারকারীরাও আইফোন ১৩-এ অনুপস্থিত এই বৈশিষ্ট্যটি সম্পর্কে মত পোষণ করেছেন।

জানা গেছে, এটি একটি সফ্টওয়্যার ত্রুটি। অক্টোবরে Apple ফোরামে এই সম্পর্কে আলোচনায় এক ইউজার লিখেছেন, “আমি iPhone 13 Pro Max-এ নয়েজ ক্যান্সেলেশন বৈশিষ্ট্যটি বন্ধ করার জন্য নির্দিষ্ট অপশনটি খুঁজে পাচ্ছি না। এটি কি কোনোভাবে সরানো হয়েছে? ফেসটাইম ব্যবহার করার সময় এবং স্পিকারের মাধ্যমে কথা বলার সময়ে আমার ভয়েস কেটে যায়।”

এরপর অ্যাপল কমিউনিটির এক মডারেটর জানান যে, আইফোনে ‘শব্দ বাতিলকরণ’ অপশনটি ব্যবহারকারীরা আইফোনের অডিও সেটিংসে পেয়ে যাবেন। তবে, আইফোন ১৩ ব্যবহারকারীরা তাদের ফোনের সেটিংস মেনুতে এই নির্দিষ্ট বৈশিষ্ট্যটি খুঁজে পাচ্ছেন না।

আর একজন ব্যবহারকারী এই বিষয়ে বলেন, “আইফোন ১৩-এর জন্য আসা আইওএস ১৫.২ আপডেটের সাথে এই বিকল্পটি ‘কখনই ছিল না,’ কারণ এটি একটি ত্রুটি। আমি এই বিষয়ে অ্যাপল এর সাথে কথা বলছি। এটি একটি পূর্ব পরিচিত সমস্যা যেটির ওপর কোম্পানি কাজ করছে।”

তবে, দুই মাস কেটে যাওয়ার পর এমনকী iOS 15.2 আপডেটের পরেও, সমস্যাটি এখনও অবধি অমীমাংসিতই রয়ে গেছে। iOS 15.3 এর বিটা ভার্সনও এই সমস্যার সমাধান বা উপশম করতে ব্যর্থ হয়েছে। এখন মার্কিন সংস্থাটি কতদিনে এই সমস্যার সমাধান করে সেটাই দেখার।

সঙ্গে থাকুন ➥