iPhone 13 সিরিজের ফোন কিনতে চান? জেনে নিন দাম কত হবে

Avatar

Published on:

সমস্ত জল্পনাকে সত্যি করে, Apple ইতিমধ্যে ঘোষণা করেছে যে, তারা আগামী ১৪ই সেপ্টেম্বর ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ইভেন্ট আয়োজন করবে। ইভেন্টে কী কী লঞ্চ হবে সে বিষয়ে সংস্থার তরফে কিছু না বলা হলেও, ওইদিনই নতুন iPhone 13 (আইফোন ১৩) সিরিজের ওপর থেকে পর্দা সরবে বলে নিশ্চিত আমরা। বিগত কয়েক মাস ধরে আসন্ন আইফোন মডেলগুলির ফিচার সহ লঞ্চের তারিখ ফাঁস হচ্ছে। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগে এখন iPhone 13 সিরিজের দাম জানা গেল। Gizmochina তাদের একটি প্রতিবেদনে আপকামিং iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 mini-এর দাম ও ফিচার ফাঁস করেছে‌।

iPhone 13-এর দাম এবং স্পেসিফিকেশন (সম্ভাব্য)

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, নতুন আইফোন ১৩ অর্থাৎ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম শুরু হবে ৭৯৯ ডলার (প্রায় ৫৮,৭৭৮ টাকা) থেকে। ফিচার হিসেবে এই প্রিমিয়াম স্মার্টফোনে ছোটো নচসহ ৬.১ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে এবং ফেস আইডি ২.০ প্রযুক্তি থাকবে। আবার ফোনটি অ্যাপলের এ১৫ (A15) বায়োনিক চিপসেট এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে। এছাড়াও আইফোন ১৩-তে একটি এফ/১.৮ অ্যাপারচারযুক্ত আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং পোর্ট্রেট সেন্সর সহ রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে; ক্রেতারা ক্যামেরা ব্যবহারের সময় পাবেন একটি অ্যাস্ট্রোফোটোগ্রাফি মোড। কানেক্টিভিটির জন্য, এই আইফোনটি ওয়াইফাই ৬ই এবং ৫জি সাপোর্টের সাথে আসতে পারে। তাছাড়াও এতে থাকতে পারে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৩,০৯৫ এমএএইচ ব্যাটারি ।

iPhone 13 Pro-এর দাম এবং স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আইফোন ১৩ প্রো মডেলের দাম শুরু হতে পারে ৯৯৯ ডলার (প্রায় ৭৩,৪৯০ টাকা) থেকে। অনুমান করা হচ্ছে, এতে অলওয়েজ অন ডিসপ্লে ও ছোটো নচসহ ৬.১ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফেস আইডি ২.০ ফিচার থাকবে। তাছাড়াও ফোনটি এ১৫ বায়োনিক চিপসেট এবং ১টিবি অবধি স্টোরেজ সহ আসতে পারে। আইফোন ১৩ প্রো মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে ভিডিওর জন্য ProRes ফিচার, এফ/১.৮ অ্যাপারচার সহ আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং অ্যাস্ট্রোফোটোগ্রাফি মোড থাকবে বলে আশা করা হচ্ছে। কানেক্টিভিটির জন্য, এটি সম্ভবত ওয়াইফাই ৬ই এবং ৫জি সাপোর্টের সাথে আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৩,০৯৫ এমএএইচ ব্যাটারি।

iPhone 13 Pro Max-এর দাম এবং স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আইফোন ১৩ প্রো ম্যাক্সে, সাধারণ প্রো মডেলটির মতই ডিসপ্লে ফিচার, হার্ডওয়্যার স্পেসিফিকেশন, ক্যামেরা বা কানেক্টিভিটি ফিচার থাকবে বলে মনে হচ্ছে। তবে এর ডিসপ্লের আকার হবে ৬.৭ ইঞ্চি এবং এতে ৪,৩৫২ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। সেক্ষেত্রে সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেলটির দাম শুরু হতে পারে ১,০৯৯ ডলার (প্রায় ৮০,৮৪৭ টাকা) থেকে।

iPhone 13 mini-এর দাম এবং স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আইফোন ১৩ সিরিজের সবচেয়ে সস্তা এবং কমপ্যাক্ট মডেল আইফোন ১৩ মিনির দাম শুরু হতে পারে ৬৯৯ ডলার (৫১,৪২২ টাকা প্রায়) থেকে। ফিচারের কথা বললে, আইফোন ১৩ মিনি মডেলে ছোট নচ, ফেস আইডি ২.০ সাপোর্ট, এ১৫ বায়োনিক চিপসেট, তির্যক রিয়ার ক্যামেরা সেটআপ এবং ওয়াইফাই ৬ই বা ৫জি সাপোর্ট থাকবে। তবে ফোনটির ডিসপ্লে সাইজ হবে ৫.৪ ইঞ্চি, এবং এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ২,৪০৬ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥