নয়া চমক! iPhone 14 Pro আসছে 48MP ক্যামেরা ও 8GB RAM-এর সাথে

Avatar

Published on:

অ্যাপলের লেটেস্ট আইফোন সিরিজ কবে জনসমক্ষে আসবে সেই অপেক্ষায় থাকেন অ্যাপল ডিভাইসপ্রেমীরা। আইফোনের নতুন সিরিজ আত্মপ্রকাশ করার পরই পরবর্তী সিরিজটি নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। তবে চলতি বছরের সেপ্টেম্বরে iPhone 13 সিরিজ লঞ্চ হওয়ার আগে থেকেই, আসন্ন অর্থাৎ iPhone 14 সিরিজের ফোনগুলি সম্বন্ধে নানা তথ্য সামনে আসতে শুরু করে। এর আগে এক অ্যাপল বিশ্লেষক জানিয়েছিলেন, iPhone 14 সিরিজের অধীনে iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro, iPhone 14 Pro Max – এই চারটি ফোন ২০২২ সালের সেপ্টেম্বর মাসে বাজারে পা রাখবে। এখন নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, iPhone 14 সিরিজের দুটি Pro ভ্যারিয়েন্টে বেশ কয়েকটি ক্ষেত্রে আপগ্রেড আনতে চলেছে সংস্থা। সেক্ষেত্রে iPhone 14 Pro ও iPhone 14 Pro Max ফোনদুটিতে দেখা যেতে পারে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট ও সর্বাধিক ৮ জিবি র‍্যাম।

iPhone 14 Pro ও iPhone 14 Pro Max আসতে পারে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে

ম্যাকরিউমারস-এর এই রিপোর্টে আইফোন ১৪ সিরিজের ‘প্রো’ ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করা হয়েছে। তাদের দাবি, হাইটং ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের (Haitong International Securities) একটি গবেষণা পত্র থেকে উঠে এসেছে এই নতুন তথ্যগুলি। গবেষণাপত্রে অ্যাপল বিশ্লেষক জেফ পু (Jeff Pu) জানিয়েছেন, আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনে দেখা যাবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরের সাথে ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও একটি টেলিফোটো লেন্স থাকতে পারে।

প্রসঙ্গত, অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক মিং-চি কুয়ো (Ming-Chi Kuo) এবছর এপ্রিল মাসে দাবি করেছিলেন যে, আইফোন ১৪ -এর প্রো মডেলগুলিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ৮কে (8K) ভিডিও রেকর্ডিং সাপোর্ট থাকতে পারে। নতুন এই রিপোর্টে আরও বলা হয়েছে, iPhone 14 Pro ও iPhone 14 Pro Max ফোন দুটি ৮ জিবি র‍্যাম সহ আসতে পারে। যেখানে এর পূর্বসূরিতে দেখা গিয়েছিল ৬ জিবি র‍্যাম।

প্রসঙ্গত, এর আগে জেফ পু জানিয়েছিলেন, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে লেটেস্ট iPhone 14 সিরিজ। এই সিরিজের অধীনে ৬.১ ইঞ্চির iPhone 14, ৬.৭ ইঞ্চির iPhone 14 Max, ৬.১ ইঞ্চির iPhone 14 Pro ও ৬.৭ ইঞ্চির iPhone 14 Pro Max- ফোনগুলি আসতে পারে।

সঙ্গে থাকুন ➥