iPhone 14 Pro যেন সোনায় মোড়া, রঙ মুগ্ধ করার মতো, কনসেপ্ট রেন্ডার প্রকাশ হল

Published on:

Apple-র আসন্ন iPhone 14 সিরিজ নিয়ে চর্চা অব্যাহত। শোনা যাচ্ছে এই সিরিজের Pro মডেলে ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। আবার এতে ব্যবহার করা হবে বায়োনিক এ১৬ প্রসেসর। এখন আবার iPhone 14 Pro ফোনের সিএডি (CAD) রেন্ডার প্রকাশ্যে এল। যেখান থেকে এর রিয়ার ও ফ্রন্ট ডিজাইন জানা গেছে। এই ফোনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৮ জিবি র‌্যাম থাকতে পারে বলে‌ জল্পনা রয়েছে।

iPhone 14 Pro ফোনের সিএডি রেন্ডার ফাঁস

Pigtou ওয়েবসাইট থেকে আইফোন ১৪ প্রো এর সিএডি রেন্ডার শেয়ার করা হয়েছে। যা দেখে বলা যায়, ফোনটির চারপাশে সরু বেজেল থাকবে। আবার এটি ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে সহ আসবে। এছাড়া এতে আইফোন ১৩ এর মতো রিয়ার ক্যামেরা ডিজাইন লক্ষনীয়। আর ব্যাক প্যানেলের মাঝবরাবর লোগো উপস্থিত।

রেন্ডার থেকে আরও সামনে এসেছে যে, আইফোন ১৪ প্রো‌ এর বাম দিকে ভলিউম রকার, অ্যালার্ট স্লাইডার ও‌ সিম কার্ড ট্রে থাকবে। এছাড়া ডান দিকে দেখা গেছে পাওয়ার বাটন। আবার ফোনটির নীচের দিকে থাকবে স্পীকার গ্রিল, মাইক্রোফোন ও‌ লাইটনিং পোর্ট।

এর আগে জানা গিয়েছিল, iPhone 14 Pro আসবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ। এটি ৮ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। এতে‌ অ্যাডভান্স স্যাটেলাইট ফিচার থাকতে পারে।

উল্লেখ্য, আগামী ‌ সেপ্টেম্বর বা অক্টোবরে লঞ্চ হতে পারে iPhone 14 সিরিজ। এই সিরিজের অধীনে আসতে পারে চারটি ফোন- iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro, iPhone 14 Pro Max।

সঙ্গে থাকুন ➥