iPhone SE 2022 Price: ভারতে আইফোন এসই ২০২২ এর কোন মেমোরি ভ্যারিয়েন্টের কত দাম জেনে নিন

Published on:

Apple গতকাল iPhone SE (2022) লঞ্চ করেছে। এটি iPhone SE (2020) এর উত্তরসূরী হিসেবে এসেছে। কম্প্যাক্ট সাইজের এই আইফোনে আছে অ্যাপল এ১৫ বায়োনিক প্রসেসর ও ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি ডিসপ্লে। এই একই ডিসপ্লে ছিল পূর্বসূরীতেও। তবে iPhone SE (2022) এর সবচেয়ে বড় আপগ্রেড হল, এতে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়া নতুন আইফোন ১২ মেগাপিক্সেল ক্যামেরা সহ এসেছে। আসুন ভারতে ফোনটির দাম ও লভ্যতা সম্পর্কে জেনে নেওয়া যাক

iPhone SE 2022 Price in India and Availability (আইফোন এসই ২০২২ ভারতে দাম ও লভ্যতা)

ভারতে আইফোন এসই ২০২২ পাওয়া যাবে ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। এদের দাম রাখা হয়েছে যথাক্রমে ৪৩,৯০০ টাকা, ৪৮,৯০০ টাকা ও ৫৮,৯০০ টাকা। ফোনটি তিনটি কালারে এসেছে- মিডনাইট, স্টারলাইট ও (প্রোডাক্ট) রেড। আইফোন এসই ২০২২ ফোনটি ১১ মার্চ থেকে ভারতে প্রি-অর্ডার করা যাবে আর এর সেল শুরু হবে ১৮ মার্চ থেকে।

iPhone SE 2022 Specifications, Features (আইফোন এসই ২০২২ স্পেসিফিকেশন, ফিচার)

আইফোন এসই ২০২২ ফোনের সামনে দেখা যাবে ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি ডিসপ্লে, যা ৬২৫ নিটস ব্রাইটনেস অফার করবে। ফোনটির সামনে ও পিছনে উপস্থিত ‘টাফেস্ট গ্লাস’। আবার এই ফোনে পাওয়া যাবে আইপি৬৭ বিল্ড। সিকিউরিটির জন্য এতে আছে টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া আইফোন এসই ২০২২ ফোনে ব্যবহার করা হয়েছে এ১৫ বায়োনিক প্রসেসর এবং এটি আইওএস ১৫ অপারেটিং সিস্টেমে চলবে।

এদিকে iPhone SE 2022 এর পিছনে দেখা যাবে এফ/১.৮ লেন্স সহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই ক্যামেরা ৬০ এফপিএস-এ ৪কে (4K) ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটি অফার করবে ফেসটাইম এইচডি ফ্রন্ট ক্যামেরা।

Apple লঞ্চ ইভেন্টে জানিয়েছে, iPhone SE 2022 সারাদিন ব্যাটারি লাইফ দেবে। এই ফোনে কিউআই স্ট্যান্ডার্ড ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। পাশাপাশি রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটির জন্য এতে আছে 5G, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস ও লাইটিনিং পোর্ট।

সঙ্গে থাকুন ➥