HomeTech Newsএকসাথে তিনটে লিক! iQOO 13-এর লঞ্চ টাইমলাইন, ডিজাইন ও ফিচার্স সামনে এল

একসাথে তিনটে লিক! iQOO 13-এর লঞ্চ টাইমলাইন, ডিজাইন ও ফিচার্স সামনে এল

iQOO 13 চলতি বছরের শেষের দিকে বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। লঞ্চের কয়েক মাস আগে থেকেই ফোনটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। এখন ফোনটির সম্ভাব্য লঞ্চের টাইমলাইনের পাশাপাশি এর ডিজাইন এবং কিছু বৈশিষ্ট্য সম্পর্কেও জানা গেছে।

আইকো গত বছরের নভেম্বর মাসে চীনে তাদের লেটেস্ট নম্বর সিরিজের অধীনে iQOO 12 এবং iQOO 12 Pro স্মার্টফোনগুলি উন্মোচন করেছে। এর মধ্যে স্ট্যান্ডার্ড মডেলটি ডিসেম্বরে বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে। সাম্প্রতিক রিপোর্টগুলি ইতিমধ্যেই প্রকাশ করেছে যে, পরবর্তী প্রজন্মের iQOO 13 ফোনটি তার পূর্বসূরির তুলনায় একাধিক উল্লেখযোগ্য আপগ্রেডের সাথে আসবে৷ আর এখন এক টিপস্টারের সৌজন্যে iQOO 13 হ্যান্ডসেটের লঞ্চের টাইমলাইন, ডিজাইন এবং কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন সম্পর্কে নতুন তথ্য প্রকাশ্যে এসেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল iQOO 13 ফোনের লঞ্চের টাইমলাইন এবং ডিজাইন

আইকো গত ৭ নভেম্বর আইকো ১২ সিরিজটিকে চীনে লঞ্চ করেছিল। এখন এক চীনা টিপস্টার তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে জানিয়েছেন যে, আসন্ন আইকো ১৩ ফোনটিও প্রাথমিকভাবে নভেম্বরের প্রথম দিকে লঞ্চ হবে। ডিভাইসটি একটি ডুয়েল-চিপ সেটআপ সহ আসবে, যার মধ্যে সম্ভবত কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর এবং উন্নত গেমিং অভিজ্ঞতার প্রদান করার জন্য একটি ডেডিকেটেড গ্রাফিক্স চিপ থাকবে।

যদিও, আইকো ব্র্যান্ডের ফ্ল্যাগশিপগুলি মূলত পারফরম্যান্স কেন্দ্রিক, তবে কোম্পানি গতবছর আইকো ১২ মডেলে একটি পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা যুক্ত করেছিল, যার ফলে ফটোগ্রাফির সেগমেন্টও ফোনটি আকর্ষণীয় হয়ে ওঠে। টিপস্টার বলেছেন যে আইকো ১৩ মডেলের ক্যামেরা বিভাগে কোনও ডাউনগ্রেড থাকবে না, যেমনটি আগে শোনা যাচ্ছিল।

আগের একটি রিপোর্টেও দাবি করা হয়েছিল যে, iQOO 13 ফোনে একটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে। এই তথ্যটি পুনরায় তুলে ধরা করা ছাড়াও, ওই চীনা টেক ইনসাইডার বলেছেন যে iQOO 13 ফোনটি ম্যাক্রো ফটোগ্রাফি এবং ১০০x হাইব্রিড জুম সাপোর্ট করবে। এছাড়াও শোনা যাচ্ছে যে, iQOO 13 কোনও “মেকশিফ্ট লেন্স” ছাড়াই উচ্চ মানের ক্যামেরা অফার করবে।

ডিজাইনের ক্ষেত্রে, iQOO 13 ফোনের রিয়ার প্যানেলের ওপরের-বাম কোণায় একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল অবস্থান করবে। অন্যান্য রিপোর্ট অনুযায়ী, iQOO 13 হ্যান্ডসেটের সামনে একটি ফ্ল্যাট ডিসপ্লে দেখা যাবে। অতএব, দেখা যাচ্ছে যে পূর্ববর্তী প্রজন্মের তুলনায় এই নতুন ফোনটির ডিজাইনে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন থাকবে না।

উল্লেখ্য, ওই চীনা টিপস্টার Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট চালিত আইকোর একটি আসন্ন ফোনের কথাও উল্লেখ করেছে, যাকে অস্থায়ীভাবে iQOO Neo 9 Pro+ নামে ডাকা হচ্ছে। এটি আগামী মাসে (জুলাই) লঞ্চ করা হবে বলে দাবি করেছেন টিপস্টার।

RELATED ARTICLES

Most Popular