ভিভো-র সাব ব্র্যান্ড ভারতে আনছে ফ্ল্যাগশিপ ফোন iQOO 7, রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

Avatar

Updated on:

গত জানুয়ারিতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের দ্বিতীয় ফোন হিসাবে চীনে লঞ্চ হয়েছিল iQOO 7। এরপর থেকে জল্পনা চলতে থাকে ভিভো-র সাবব্র্যান্ডটি এই আইকো ৭ কে ভারতে আনতে চলেছে। XDA Developers এর তুষার মেহেতে ফেব্রুয়ারিতেই জানিয়েছিলেন যে, iQOO 7 সহ আরও কয়েকটি ফোন কে আইকো মার্চে ভারতে লঞ্চ করবে। এবার কোম্পানির তরফেও তার ইঙ্গিত মিললো। আইকো ইন্ডিয়ার ডিরেক্টর, Gagan Arora একটি ক্ৰিপটিক টুইটের মাধ্যমে এই ফোনের ভারতে আগমনের কথা জানিয়েছেন।

এই ক্ৰিপটিক টুইটে গগন অরোরা ফ্যানদের কাছে জানতে চাইছেন, তারা ২.৬৪৫৭৫১৩১১ কে খুঁজছেন কিনা? এরপর জনপ্রিয় তামিলিয়ান টেকনিক্যাল থেকে এই ক্ৰিপটিক টুইটের অর্থ ‘7’ হবে বলে জানানো হয়। যারপরে আর বলার অপেক্ষা রাখেনা iQOO 7 ফোনটি ভারতে লঞ্চ আসন্ন।

চীনে আইকো ৭ ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যেগুলি হল – ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এদের দাম রাখা হয়েছিল যথাক্রমে ৩,৭৯৮ ইউয়ান (প্রায় ৪৩,০৯০ টাকা) ও ৪,১৯৮ ইউয়ান (প্রায় ৪৭,৫৯০ টাকা)। ফোনটি তিনটি কালারে উপলব্ধ – ব্ল্যাক, ল্যাটেন্ট ব্লু এবং লিজেন্ডারি বিএমডাব্লু এডিশন (Legendary BMW Edition)।

iQOO 7 এর স্পেসিফিকেশন

আইকো ৭ ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। HDR 10+ সাপোর্ট সহ আসা এই ডিসপ্লের ওপর অ্যান্টি গ্লেয়ার গ্লাস ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাওয়া যাবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, সাথে আছে এড্রেনো ৬৬০ জিপিইউ। ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস এ চলবে। 

iQOO 7 ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি (দুটি ২,০০০ এমএএইচ) উপলব্ধ। সাথে ১২০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। যা ১৫ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। এই ফোনের পিছনে তিনটি ক্যামেরা বর্তমান। এই তিনটি ক্যামেরা হল- এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল + ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২) + ৫০মিমি ফোকাল লেন্থ সহ ১৩ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর (এফ/২.৪৬)। আবার সামনে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥