ফ্ল্যাগশিপ iQOO 9 সিরিজ জানুয়ারিতে ভারতে লঞ্চ হবে, থাকবে Snapdragon 8 Gen 1 প্রসেসর

Avatar

Published on:

ভারতীয়রা দুর্ধর্ষ iQOO 8 সিরিজ ব্যবহার করার সুযোগ পায়নি। কারণ এ দেশে একেবারে শেষ মুহূর্তে iQOO 8 সিরিজের লঞ্চ বাতিল করা হয়েছে বলে খবর পাওয়া গিয়েছিল। তবে আইকো তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ iQOO 9 সিরিজ থেকে ভারতীয়দের বঞ্চিত করবে না। Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 1 প্রসেসরের সঙ্গে আসতে চলা iQOO 9 সিরিজের স্পেসিফিকেশনগুলি সম্পর্কে ইতিমধ্যেই নানা রিপোর্ট সামনে এসেছে। এই সিরিজে ভারতে কবে নাগাদ লঞ্চ হতে পারে, সেই নিয়ে এবার ভবিষ্যদ্বাণী করলেন এক জনপ্রিয় টিপস্টার।

খবরকে এক্সক্লুসিভ হিসেবে উল্লেখ করে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma) তাঁর টুইটে লিখেছেন,” আমি নিশ্চিত ভাবে বলতে পারি iQOO 9 সিরিজ ভারতে আসছে। লঞ্চ হতে পারে জানুয়ারির শেষে। এই নিয়ে আমি শীঘ্রই বিশদে জানাবো।

আবার টুইটের সঙ্গে তিনি একটি টিজার ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে iQOO 3 থেকে iQOO 7 হয়ে আপকামিং iQOO 9 পর্যন্ত ক্রমানুসারে ভারতে আইকোর প্রিমিয়াম ফোনের মার্কেটিং নামগুলি দেখানো হয়েছে। iQOO 9 যে ভারতে পা রাখতে চলেছে, সেটা ওই টিজার থেকেই স্পষ্ট।

iQOO 9 সিরিজ স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

আইকো ৯ সিরিজ বেস ও প্রো ভ্যারিয়েন্টে আসতে পারে। দু’টি মডেলেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকা একপ্রকার নিশ্চিত। আইকো ৯ প্রো কোয়াড এইচডি+ রেজোলিউশনযুক্ত ৬.৭৮ ইঞ্চি কার্ভড এজ অ্যামোলেড ডিসপ্লে ও আইকো ৯ একই দৈর্ঘ্যের ফ্ল্যাট অ্যামোলেড ডিসপ্লে-সহ আসতে পারে, যা  ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করে।

আইকো ৯ ও আইকো ৯ প্রো-এ ৪৭০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। প্রো ভ্যারিয়েন্ট ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে। এছাড়া ফিচারগুলির তালিকায় দেখা যেতে পারে ডুয়াল-প্রেশার সেন্সিটিভ শোল্ডার বাটন, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, দ্বিতীয় প্রজন্মের ডিসপ্লে চিপ, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল স্পিকার ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥