৫০০০ mAh ব্যাটারিরি সাথে লঞ্চ হল iQOO U1x, পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা

Avatar

Published on:

ভিভো -র সাব ব্র্যান্ড iQOO আজ তাদের নতুন ফোন iQOO U1X লঞ্চ করলো। ব্র্যান্ডটি আজ ঘরেলু মার্কেটে এই ফোনকে লঞ্চ করেছে। কয়েকদিন আগেই এই ফোনকে চীনের ই-কমার্স সাইট JD.com এ দেখা গিয়েছিল। iQOO U1X এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি, এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। আসুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

iQOO U1X এর দাম

iQOO U1X ফোনটির দাম শুরু হয়েছে ৮৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৯,৯৫০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,০০০ টাকা) ও ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,২৬০ টাকা)। এই ফোনটি ব্ল্যাক ও সিলভার কালারে পাওয়া যাবে।

iQOO U1X স্পেসিফিকেশন

আইকো ইউ১এক্স ফোনে আছে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১৬০০  x ৭২০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটার ড্রপ নচ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড iQOO UI স্কিন। ফোনটিতে অক্টা কোর কোয়ালকম ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য iQOO U1X ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার ১৩ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল এফ/২.৪ অ্যাপারচার সহ ২টি ২ মেগাপিক্সেল সেন্সর। আবার সামনে আছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আবার এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রোইউএসবি পোর্ট। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥