iQOO U5 ডিসেম্বরে Redmi Note 11 কে টেক্কা দিতে আসছে, দেখা গেল IMEI ডেটাবেসে

Avatar

Published on:

গত সপ্তাহে জনপ্রিয় এক চীনা টিপস্টার দাবি করেছিলেন, ভিভো-র সাব ব্র্যান্ড আইকো শীঘ্রই Redmi Note 11 কে টেক্কা দিতে iQOO U5 নামে একটি ফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনে Mediatek Dimensity 810 প্রসেসর ব্যবহার করা হবে। যদিও ফোনটি সম্পর্কে আর কোনো তথ্য দিতে পারেননি টিপস্টার। তবে এখন iQOO U5 কে IMEI এর ডেটাবেসে পাওয়া গেছে। ফলে ফোনটি যে কয়েকমাসে মধ্যে বাজারে আসছে তা নিয়ে আর কোনো সন্দেহ রইল না।

টিপস্টার, মুকুল শর্মা এই ফোনটি IMEI এর ডেটাবেসে খুঁজে পেয়েছেন। এখানে এই ফোনটি V2165A মডেল নম্বরের সাথে স্পট করা হয়েছে। যদিও IMEI এর ডেটাবেস থেকে iQOO U5 ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে টিপস্টার বলেছেন ফোনটি ডিসেম্বর নাগাদ লঞ্চ হতে পারে।

এদিকে iQOO U5 ছাড়াও সংস্থাটি iQOO Neo 5s এবং iQOO Neo 6 SE নামে দুটি ফোনের উপর কাজ করছে। এরমধ্যে প্রথম ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। আবার এই ফোনে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। এছাড়া iQOO Neo 5s ফোনে থাকতে পারে ওআইএস সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 প্রাইমারি রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

অন্যদিকে iQOO Neo 6 SE ফোনে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৭৭৮জি বা স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর। এতেও ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এটি মিড রেঞ্জে লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥