iQOO U5e সস্তায় ডুয়েল রিয়ার ক্যামেরা ও 5000mAh ব্যাটারি সহ বাজারে আসছে

Avatar

Published on:

প্রখ্যাত টেক ব্র্যান্ড আইকো শীঘ্রই বাজারে তাদের U-সিরিজের একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যেটি iQOO U5e নামে বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। সম্প্রতি এই স্মার্টফোনটিকে চায়না টেলিকম টার্মিনাল (China telecom terminal) স্পেসিফিকেশন সাইটে স্পট করা হয়েছে। এই সাইটের তালিকাটি আসন্ন iQOO U5e-এর ছবিগুলির পাশাপাশি এর স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করেছে। হ্যান্ডসেটটি ৬.৫১ ইঞ্চি ডিসপ্লে এবং ১৩ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে তালিকাভুক্ত হয়েছে। আবার iQOO U5e ৫জি কানেক্টিভিটি, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে বলে জানা গেছে।

প্রকাশ্যে এল iQOO U5e-এর প্রধান স্পেসিফিকেশন

আইটি হোম (ITHome)-এর রিপোর্ট অনুযায়ী, V2197A মডেল নম্বর সহ আইকো ইউ৫ই হ্যান্ডসেটটি চায়না টেলিকম টার্মিনাল (China telecom terminal) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। সম্প্রতি এই একই মডেল নম্বর সহ নতুন আইকো ফোনটিকে চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা যায়। আইকো ইউ৫ই-এর ছবিগুলি দেখে বলা যায়, এর ব্যাক প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার মডিউলের ভিতরে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে৷ আবার এতে ওয়াটারড্রপ স্টাইলের নচ, পাতলা বেজেল এবং একটি হেডফোন জ্যাক থাকবে বলেও জানা গেছে। তালিকা অনুযায়ী, আইকো ইউ৫ই-এর পরিমাপ ১৬৪×৭৫.৮৪×৮.২৫ মিলিমিটার এবং ওজন ১৯৩ গ্রাম হবে।

এছাড়া সার্টিফিকেশন ওয়েবসাইটে আইকো ইউ৫ই-এর লিস্টিংটি প্রকাশ করেছে যে, এই ফোনে ৬.৫১ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে থাকবে। যদিও, হ্যান্ডসেটটির প্রসেসর সম্পর্কে এখানে কিছু উল্লেখ করা হয়নি, তবে স্মার্টফোনের ডিজাইনটি প্রকাশ করে যে, এটি একটি ৫জি এনেবেল্ড চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণও করা যাবে।

ফটোগ্রাফির জন্য, iQoo U5e-এর ব্যাক প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপে ১৩ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর উপস্থিত থাকবে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। এছাড়া iQoo U5e ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে এবং নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে।

সঙ্গে থাকুন ➥