৬ জিবি র‌্যামের সাথে আসছে iQOO Z3, থাকবে 5G সাপোর্ট

Published on:

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো গতকালই লঞ্চ করেছে iQOO Neo 5। তবে শীঘ্রই ব্র্যান্ডটি iQOO Z3 নামে আরও একটি ফোন বাজারে আনতে পারে। এই ফোনটি কয়েকদিন আগেই চীনের 3C সার্টিফিকেশন পেয়েছিল। এবার আইকো জেড ৩ কে গুগল প্লে কনসোলে (Google Play Console) দেখা গেল। এখান থেকে ফোনটির প্রসেসর, ডিসপ্লে ও অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে। আসুন iQOO Z3 সম্পর্কে কি কি তথ্য উঠে এল জেনে নিই।

গুগল প্লে কনসোল লিস্টিং অনুযায়ী, আইকো জেড ৩ ফোনটির মডেল নম্বর হল V2073A। এখানে ফোনটিকে কোয়ালকম SM7250 প্রসেসর (মডেল নম্বর) সহ অন্তর্ভুক্ত করা হয়েছে। জানিয়ে রাখি এই প্রসেসরের নাম স্ন্যাপড্রাগন ৭৬৫জি। অর্থাৎ ফোনটি 5G কানেক্টিভিটির সাথে আসবে। আবার এই ফোনে থাকবে এড্রেনো ৬২০ জিপিইউ। এছাড়া এই ফোনটি ৬ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। আশা করা যায় লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে।

এছাড়াও গুগল প্লে কনসোল থেকে জানা গেছে, iQOO Z3 অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। স্বাভাবিকভাবেই ফোনে এই ভিভো-র কাস্টম ওএস অরিজিন ওএস থাকবে। আবার এর ডিসপ্লের রেজোলিউশন হবে ফুল এইচডি প্লাস (১০৮০ × ২৪০৮ পিক্সেল)।

এর আগে 3C সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, আইকো জেড ৩ ফোনে থাকবে 11V 5A (৫৫ ওয়াট) চার্জিং সাপোর্ট। আবার এর পিছনের ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেল Sony IMX589 সেন্সর দেওয়া হবে। এর ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। এই ফোনটি গতবছর মে মাসে লঞ্চ হওয়া iQOO Z1 এর আপগ্রেড ভার্সন হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥