iQOO Z6 Pro, iQOO Z6 44W ফোনের সেল শুরু, কোথায় কী কী অফার পাবেন দেখে নিন

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড iQOO গত ২৭শে এপ্রিল ভারতের বাজারে তাদের Z6-সিরিজের অধীনে iQOO Z6 Pro 5G এবং iQOO Z6 44W (4G) নামের দুটি ‘ব্র্যান্ড-নিউ’ স্মার্টফোন লঞ্চ করেছিল। ঘোষণা মতো আজ অর্থাৎ ৪ঠা মে উক্ত দুটি মডেলকে ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) এবং সংস্থার অফিসিয়াল অনলাইন স্টোরের (iqoo.com) মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হল। ফিচারের কথা বললে, নবাগত 5G এবং 4G হ্যান্ডসেট দুটিতে – FHD+ ডিসপ্লে প্যানেল, স্ন্যাপড্রাগন চিপসেট, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এছাড়া উভয় হ্যান্ডসেটেই ‘এক্সটেন্ডেড’ র‍্যামের সুবিধা উপলব্ধ থাকছে বলে সংস্থাটি স্বয়ং জানিয়েছে। তবে সাদৃশ্যের সাথে বেশ কয়েকটি বৈসাদৃশ্যও থাকছে। যেমন iQOO Z6 44W ফোনে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আর iQOO Z6 Pro 5G ফোনে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৬ ওয়াট ফ্ল্যাশচার্জ সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

iQOO Z6 Pro, Z6 44W এর দাম ও সেল অফার

ভারতে আইকো জেড৬ প্রো ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মডেলের জন্য যথাক্রমে ২৪,৯৯৯ টাকা এবং ২৮,৯৯৯ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। স্মার্টফোনটি লিজিয়ন স্কাই এবং ফ্যান্টম ডাস্ক – এই দুই আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাবে।

অন্যদিকে, আইকো জেড৬ ৪জি বা ৪৪ওয়াট ফোনের ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে যথাক্রমে ১৪,৪৯৯ টাকা, ১৫,৯৯৯ টাকা এবং ১৬,৯৯৯ টাকা। স্মার্টফোনটিকে দুই কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – লুমিনা ব্লু এবং র‍্যাভেন ব্ল্যাক।

অফারের কথা বললে, ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে iQOO Z6 Pro 5G ফোনটি কিনলে ৩,০০০ টাকা এবং iQOO Z6 Pro 44W ফোনের ক্ষেত্রে ১,০০০ টাকার ছাড় দেওয়া হবে৷ একই ভাবে, Kotak ব্যাঙ্ক এবং RBL ব্যাঙ্কের ক্রেডিট/ডেবিট কার্ড ব্যবহার করে যদি এই নবাগত ফোন দুটি কেনা হয় তাহলে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে৷ এছাড়াও, ক্রেতারা অ্যামাজন ইন্ডিয়া থেকে কেনাকাটি করার ক্ষেত্রে ১,০০০ টাকার ডিসকাউন্ট কুপন পেয়ে যাবেন৷ আর কিস্তিতে পেমেন্ট করতে চাইলে নো-কস্ট ইএমআই এবং পুরোনো মোবাইল পরিবর্তন করার ক্ষেত্রে এক্সচেঞ্জ বোনাস বিকল্প উপলব্ধ থাকছে।

iQOO Z6 Pro 5G এর স্পেসিফিকেশন

ডুয়েল-সিমের (ন্যানো) আইকো জেড৬ প্রো ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৪ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর সহ এসেছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করে। আর স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 রম মিলবে।

ফটোগ্রাফির জন্য, iQOO Z6 Pro 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল, এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আর সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, আইকো জেড৬ প্রো ৫জি ফোনে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

তদুপরি iQOO Z6 Pro ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস এবং একটি ইউএসবি-সি পোর্ট। সেন্সর হিসাবে এতে – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত। নিরাপত্তার জন্য এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য iQOO Z6 Pro ফোনে ৬৬ ওয়াট ফ্ল্যাশচার্জ সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনের পরিমাপ ১৫৯.৬x৭৩.৫x৮.৪৯ মিমি এবং ওজন ১৮৭ গ্রাম।

iQOO Z6 44W এর স্পেসিফিকেশন

আইকো জেড৬ ৪৪ওয়াট বা ৪জি স্মার্টফোনে ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই হ্যান্ডসেটে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ৪জি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করে। এতে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ মিলবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

ফটো এবং ভিডিওর জন্য, iQOO Z6 44W ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থিত। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা। একই সাথে এই ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার লেন্স সহ একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

কানেক্টিভিটির জন্য আইকো জেড৬ ৪৪ওয়াট বা ৪জি ফোনে – ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, ডুয়েল- ন্যানো সিম স্লট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত৷ এই হ্যান্ডসেটের সেন্সর তালিকায় – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর সামিল আছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z6 44W ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ সাপোর্ট করে। আইকো আনীত এই নয়া হ্যান্ডসেটের পরিমাপ ১৬০.৮০x৭৩.৭৯x৮.৪২ মিমি এবং ওজন ১৮২ গ্রাম।

সঙ্গে থাকুন ➥