iVOOMi Jeet, S1 Electric Scooters: দু’টি নয়া বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল আইভুমি, 130 কিমি রেঞ্জ, দাম জেনে নিন

Avatar

Published on:

মার্চ মাসে অটোমোবাইলের বাজারে যেন চাঁদের হাট বসেছে। একের পর এক দুই ও চার চাকার গাড়ি হাজির করছে গাড়ি নির্মাতা সংস্থাগুলি। সেই তালিকায় যেমন প্রথাগত জ্বালানির যানবাহন রয়েছে, তেমনই আছে ইলেকট্রিক টু-হুইলার। যার মধ্যে দেশীয় সংস্থার বৈদ্যুতিক দু’চাকার গাড়িগুলি যথেষ্ট প্রতিশ্রুতিসম্পন্ন৷ এবার গ্রাহকদের মন জিততে একজোড়া উচ্চগতির ইলেকট্রিক স্কুটার হাজির করল মাল্টি-সেক্টর কোম্পানি আইভুমি (iVOOMi)-র ইলেকট্রিক ভেহিকেল শাখা আইভুমি এনার্জি (iVOOMi Energy)‌। নয়া ই-স্কুটার দু’টির নাম আইভুমি এস১ ও জিত (iVOOMi S1 ও Jeet)‌

S1 ও Jeet স্কুটার দুটি মধ্যবিত্তের হাতের নাগালের দামেই নিয়ে এসেছে iVOOMi Energy। সংস্থাটি দাবি করেছে এতে রাইডিং যেমন আরামদায়ক, পাশাপাশি এগুলি ব্যবহার করাও অতি সহজ। আবার চার্জ হতে কম সময় লাগবে। আসুন iVOOMi S1 ও Jeet এর ব্যাটারি, রেঞ্জ, মোটর ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

আইভুমি এস১ ও জিত ব্যাটারি, রেঞ্জ ও মোটর (iVOOMi S1 ও Jeet Battery, Range & Motor)

আইভুমি এস১ ও জিত উচ্চগতির ইলেকট্রিক স্কুটার দু’টির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৬০ কিমি। ২ কিলোওয়াট ইলেকট্রিক মোটর সহ ই-স্কুটার দুটির ওজন ৭৫ কেজি। iVOOMi S1 ডিস্ক ব্রেক সহ এসেছে। এতে আছে ৬০ ভোল্ট, ২ কিলোওয়াট আওয়ার সোয়াপেবল লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। যা ৩-৪ ঘন্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। একবার চার্জ দিলে S1 ১১৫ কিমি পথ পাড়ি দিতে পারে৷

অন্যদিকে iVOOMi Jeet দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – Jeet ও Jeet Pro। বেস ভার্সনে ১.৫ কিলোওয়াট এবং প্রো ভ্যারিয়েন্টে ২ কিলোওয়াট ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। চার্জে পরিপূর্ণ অবস্থায় স্কুটারগুলি ১৩০ কিমি রাস্তা চলতে পারবে। এটি রেড, ব্লু এবং গ্রে রঙের মধ্যে বেছে নেওয়া যাবে। স্কুটারগুলির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি। স্ট্যান্ডার্ড ফিচারগুলির মধ্যে রয়েছে ৩০ লিটার বুট স্পেস, পার্কিং অ্যাসিস্ট এবং ইউএসবি চার্জিং।

আইভুমি এস১ ও জিত দাম (iVOOMi S1 ও Jeet Price)

আইভুমি এস১, এর দাম ৮৪,৯৯৯ টাকা। অন্যদিকে আইভুমি জিত ১ এবং জিত প্রো-র মূল্য যথাক্রমে ৮২,৯৯৯ টাকা ও ৯২,৯৯৯ টাকা। স্কুটার দুটির প্রসঙ্গে iVOOMi Energy-র কর্ণধার সুনীল বনসল (Sunil Bansal) মন্তব্য করেন, “দু’বছরের গবেষণার পর আমারা এই উন্নত ইলেকট্রিক স্কুটারটি নিয়ে এসেছে। ভারতীয় গ্রাহকদের পছন্দ অনুযায়ী ই-স্কুটার বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং বড় লেগরুম সহ দিয়েছি আমরা।”

সঙ্গে থাকুন ➥