রোজ ৩ জিবি ডেটা ও কল, Jio, Airtel, Vi-র সেরা প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

ব্যক্তিগত প্রয়োজন, অফিসের কাজ থেকে শুরু করে আরো বিভিন্ন ক্ষেত্রে দৈনিক ডেটা চাহিদা পূরণের জন্য আমরা প্রায়শই বাজারের প্রধান টেলকোগুলির হাই-এন্ড প্রিপেইড প্ল্যান বেছে নিই। এই প্ল্যানগুলির প্রধান বৈশিষ্ট্য অন্য রিচার্জ বিকল্পের তুলনায় এরা অপেক্ষাকৃত বেশি পরিমাণ ইন্টারনেট ডেটা অফার করে থাকে। এর ফলে প্রাথমিকভাবে ডেটা প্রয়োজন মিটে যাওয়ার পাশাপাশি আমরা ভয়েস কলিং এবং এসএমএস (SMS) সুবিধাও লাভ করি। বর্তমানে দেশের প্রধান তিন টেলিকম অপারেটর সংস্থা Reliance Jio, Airtel এবং Vodafone Idea বা Vi -এর ঝুলিতে গ্রাহকদের জন্য এমন একাধিক লাভজনক প্রিপেইড প্ল্যান রয়েছে, যেগুলি দিন পিছু সর্বোচ্চ পরিমাণ ডেটা অফার করে। নীচে এই ধরনের কয়েকটি প্ল্যানের বিবরণ পেশ করা হলো।

সর্বোচ্চ ডেটা সুবিধা সহ আগত Reliance Jio প্রিপেইড প্ল্যান

গ্রাহকদের জন্য রিলায়েন্স জিও সর্বোচ্চ দৈনিক ৩ জিবি ডেটা সুবিধা বিশিষ্ট প্ল্যান নিয়ে বাজারে হাজির। এক্ষেত্রে প্রথমেই তাদের ৪১৯ টাকার প্রিপেইড প্ল্যানের কথা বলতে হয়, যা দৈনিক ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ এবং আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা প্রদান করবে। প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এছাড়া দিন প্রতি ৩ জিবি ডেটা খরচের জন্য জিও উপভোক্তারা ৬০১ টাকার প্ল্যান বেছে নিতে পারেন। এখানে ৪১৯ টাকার প্ল্যানের অনুরূপ সুবিধা সহ অতিরিক্ত হিসেবে ৬ জিবি ডেটা খরচ এবং Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন উপভোগের সুযোগ পাওয়া যাবে।

এর বাইরেও জিও’র ১,১৯৯ ও ৪,১১৯ টাকার প্ল্যান বেছে নিলে দৈনিক ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ এবং অফুরন্ত ভয়েস কল করার সুবিধা পাওয়া যাবে। তবে এই প্ল্যানদুটির ভ্যালিডিটি যথাক্রমে ৮৪ এবং ৩৬৫ দিন।

সর্বোচ্চ ডেটা সুবিধা সহ আগত Airtel প্রিপেইড প্ল্যান

সর্বোচ্চ ৩ জিবি দৈনিক ডেটার সুবিধার সঙ্গে বিদ্যমান এয়ারটেল প্রিপেইড প্ল্যান বেছে নিতে হলে প্রাথমিকভাবে ৫৯৯ টাকা খরচ করতে হবে। ডেটা ছাড়াও এটি দিনে ১০০ এসএমএস প্রেরণ এবং অফুরন্ত ভয়েস কল করার সুযোগ দেবে। এর সাথে মিলবে Disney+ Hotstar Mobile বেনিফিট। প্ল্যানের ভ্যালিডিটি পুরো ২৮ দিন। এছাড়া ৬৯৯ টাকায় এয়ারটেল প্রিপেইড প্ল্যান বেছে নিলে অনুরূপ ডেটা, এসএমএস এবং ভয়েস কলিং সুবিধা পাওয়া যাবে। তাছাড়া ৫৬ দিনের বৈধতার সঙ্গে হাজির ৬৯৯ টাকার এয়ারটেল প্ল্যান ব্যবহারকারীদের Amazon Prime Mobile Edition এবং Wync Premium সাবস্ক্রিপশন প্রদান করবে।

সর্বোচ্চ ডেটা সুবিধা সহ আগত Vi প্রিপেইড প্ল্যান

দিন প্রতি সর্বাধিক ৩ জিবি ডেটা খরচের জন্য Vi ব্যবহারকারীরা ৪৭৫ অথবা ৬৯৯ টাকার প্রিপেইড প্ল্যান বেছে নিতে পারেন। যথাক্রমে ২৮ ও ৫৬ দিনের পরিষেবা মেয়াদে উপলব্ধ এই প্ল্যান দুটি দৈনিক ৩ জিবি ইন্টারনেট ডেটা, ১০০ এসএমএস খরচ এবং আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা প্রদান করবে। এই একই সুবিধাগুলি সহ Disney+ Hotstar Mobile ওটিটি সাবস্ক্রিপশন পেতে চাইলে Vi গ্রাহকেরা সংস্থার ৬০১ অথবা ৯০১ টাকার প্ল্যান বেছে নিতে পারেন। এদের ভ্যালিডিটি যথাক্রমে ২৮ এবং ৭০ দিন।

সঙ্গে থাকুন ➥