এক রিচার্জেই বছর পার, Jio, Airtel, Vi- এর সেরা বার্ষিক প্ল্যান দেখে নিন, রয়েছে Disney+ Hotstar দেখার সুবিধা

Avatar

Published on:

মোবাইল রিচার্জের ক্ষেত্রে বহু প্রিপেইড কানেকশন ব্যবহারকারী তুলনামূলক ভালো বার্ষিক প্ল্যান বেছে নিতে পছন্দ করেন। তাই গ্রাহক চাহিদাকে অগ্রাধিকার দিয়ে Reliance Jio, Airtel এবং Vodafone Idea বা Vi -এর মতো প্রধান টেলকোগুলিও একাধিক আকর্ষণীয় বার্ষিক রিচার্জ প্ল্যান বাজারে এনেছে। সেক্ষেত্রে গ্রাহকরা নিজেদের সুবিধা ও প্রয়োজন অনুযায়ী ১,৫০০ থেকে শুরু করে ৩,০০০ টাকা বা তার অধিক মূল্যের প্ল্যান নির্বাচনের সুযোগ পান। যদিও সুবিধাজনক বার্ষিক রিচার্জ প্ল্যান অফারের ক্ষেত্রে দেশের প্রধান টেলিকম অপারেটর সংস্থাগুলির মধ্যে কারা এগিয়ে, তা নিয়ে সকলের মধ্যেই জিজ্ঞাসা রয়েছে। আর সেকারণেই এই প্রতিবেদনে আমরা টেলকোগুলির উল্লেখযোগ্য কিছু বাৎসরিক রিচার্জ প্ল্যানের কথা আলোচনা করবো।

৩,৩৫৯ টাকার Airtel-এর বার্ষিক প্ল্যান

এই প্ল্যান ৩৬৫ দিন অর্থাৎ পুরো এক বছরের ভ্যালিডিটি সহ উপলব্ধ। এটি রিচার্জের ফলে এয়ারটেল ব্যবহারকারী দৈনিক ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের পাশাপাশি অফুরন্ত ভয়েস কল করার সুবিধা পাবেন। একইসাথে এই প্ল্যান এক বছরের Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশনের সঙ্গে এসেছে। তাছাড়া বাড়তি হিসেবে এটি Apollo 24/7 Circle, Shaw Academy, Wync Music এবং Hellotunes পরিষেবা প্রদান করবে এবং তাও সম্পূর্ণ ফ্রিতে! উল্লেখ্য, এয়ারটেলের ২,৯৯৯ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করলেও গ্রাহকেরা উপরোক্ত সুবিধাগুলি পাবেন। তবে সেক্ষেত্রে তারা উপরোক্ত Disney+ Hotstar সুবিধাটি উপভোগ করতে পারবেন না

৩,১১৯ টাকার Reliance Jio-র বার্ষিক প্ল্যান

এয়ারটেলের তুলনায় কিছুটা কম দামে উপলব্ধ জিও’র এই প্ল্যান রিচার্জ করলেও প্রতিদিন ২ জিবি ডেটা খরচ, ১০০ এসএমএস ব্যবহার এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ মিলবে। উপরন্তু ৩৬৫ দিনের বৈধতা যুক্ত এই প্ল্যানের সাথে গ্রাহকেরা অতিরিক্ত ১০ জিবি ডেটা খরচের স্বাধীনতা পাবেন। একইসাথে পাওয়া যাবে সারাবছরের Disney+ Hotstar সাবস্ক্রিপশন এবং বিভিন্ন জিও অ্যাপের অ্যাক্সেস। তবে এটি বাদ দিয়ে ২,৮৭৯ টাকার বিনিময়ে উপলব্ধ প্ল্যান রিচার্জ করলেও Disney+ Hotstar সাবস্ক্রিপশন বাদে আলোচ্য বাকি সুবিধাগুলি উপভোগ করা যাবে।

৩,০৯৯ টাকার Vi বার্ষিক প্ল্যান

Vi ব্যবহারকারীরা সারাবছরের পরিষেবা উপভোগের জন্য ৩,০৯৯ টাকার এই প্ল্যান বেছে নিতে পারেন। ৩৬৫ দিনের ভ্যালিডিটি সহ উপলব্ধ প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকেরা দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং অফুরন্ত ভয়েস কল মিনিট খরচ করতে পারবেন। উপরন্তু ডেটা ডিলাইট সুবিধা বর্তমান থাকার ফলে এই প্ল্যান ব্যবহারকারীকে মাসিক ২ জিবি ডেটা অতিরিক্ত হিসেবে সরবরাহ করবে। এছাড়া Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন সহ উপলব্ধ আলোচ্য রিচার্জ প্ল্যান Binge All Night, Weekend Data Rollover এবং Vi Movies & TV বেনিফিটের সঙ্গে বাজারে এসেছে, যা গ্রাহকের পক্ষে বেশ লাভজনক হতে পারে। তবে আলোচ্য প্ল্যানের বদলে কেউ ২,৮৯৯ টাকার Vi প্ল্যানটিকেও চয়ন করতে পারেন। অবশ্য বাকি সুবিধাগুলি পাওয়া গেলেও শেষোক্ত প্ল্যানে Disney+ Hotstar অ্যাক্সেসের ছাড়পত্র মিলবে না।

সঙ্গে থাকুন ➥