আগামীকাল লঞ্চ হতে পারে Jio Phone 3, কি ফিচার থাকবে জেনে নিন

Avatar

Published on:

এই প্রথম কোম্পানির বার্ষিক সাধারণ সভা (AGM) অনলাইনে অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিস। আগামীকাল অর্থাৎ ১৫ জুলাই ৪৩ তম এই অ্যানুয়াল জেনারেল মিটিং অনুষ্ঠিত হবে। মনে করা হচ্ছে এখানেই কোম্পানি পরবর্তী Jio Phone লঞ্চ করবে। যার নাম হবে Jio Phone 3 । কিছুমাস আগেই জানা গিয়েছিল কোম্পানি মিডিয়াটেক প্রসেসরের সাথে নতুন জিও ফোন আনবে।

জানিয়ে রাখি গত কয়েকবছরে প্রতিটি বার্ষিক সাধারণ সভাতে রিলায়েন্স ইন্ডাস্ট্রিস তাদের নতুন জিও ফোন লঞ্চ করেছে। ২০১৭ সালে কোম্পানির ৪০ তম সাধারণ সভাতে প্রথম Jio Phone লঞ্চ করা হয়েছিল। এরপর ২০১৮ সালে ৪১ তম সাধারণ সভায় Jio Phone 2 কে আনা হয়েছিল। যদিও গতবছর কোম্পানি কোনো ফোন আনেনি। তবে এই বছরের বার্ষিক সাধারণ সভায় কোম্পানি Jio Phone 3 লঞ্চ করতে পারে বলে খবর।

Reliance JioPhone 3 সম্ভাব্য ফিচার:

এবার কোম্পানি JioPhone 3 ফোনে KaiOS অপারেটিং সিস্টেম থাকবে। এছাড়াও মিডিয়াটেক প্রসেসর দেওয়ার বিরাট সম্ভাবনা। এই 4G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৫ মেগাপিক্সেল। আবার জিও ফোন ৩ তে ২,৮০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এতে ২ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকবে বলে জানা গেছে। আবার ফোনটি ৫ইঞ্চি ডিসপ্লের সাথে আসতে পারে।

JioPhone 2 ফিচার:

এই ফোনটি ২.৪ ইঞ্চি QVGA ডিসপ্লের সঙ্গে এসেছিল। ফোনটিতে ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি ইন্টারনাল মেমরি রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমরি প্রসারিত করা যায়। এই ফোনটি KaiOS অপারেটিং সিস্টেমে চলবে। ফটোগ্রাফির জন্য, ফোনটিতে ২ এমপি রেয়ার ক্যামেরা এবং একটি Vide ফ্রন্ট ক্যামেরা আছে ।

এটি ২,০০০ এমএএইচ ব্যাটারির পাওয়ার সহ একটি ডুয়াল সিমের ফোন। কানেক্টিভিটির জন্য, ফোনটিতে এলটিই ব্যান্ড ৩.৫.৪০, টুজি ব্যান্ড- ৯০০/১৮০০, ওয়াই-ফাই, জিপিএস, এফএম, এনএফসি, ভিওএলটিই এবং ভিওআইফির মতো বৈশিষ্ট্য রয়েছে। এটি সম্পূর্ণ Qwerty কিপ্যাডের সাথে লঞ্চ হয়েছিল।

সঙ্গে থাকুন ➥