Jio নাকি Airtel নাকি Vi, কে দেয় সেরা সুবিধা ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশনযুক্ত প্ল্যানে

Published on:

বর্তমানে ভারতীয় টেলিকম সংস্থাগুলি একে অপরকে টেক্কা দিতে প্রায়শই কোনো না কোনো লোভনীয় অফার নিয়ে আসে। প্রতিটি অপারেটরই তাদের আনলিমিটেড প্ল্যানের সাথে, ডেটা, কলিং ও এসএমএস ছাড়াও অন্যান্য বেনিফিট দেয়। যেমন Airtel, Vodafone Idea (Vi) এবং Reliance Jio তাদের কয়েকটি প্রিপেড প্ল্যানের সাথে ডিজনি + হটস্টার ( Disney+ Hotstar) এর সাবস্ক্রিপশন অফার করে। তবে আগেই বলে রাখি, এই ৩টি বেসরকারী অপারেটরের মধ্যে কেউই গ্রাহকদের ডিজনি + হটস্টারের প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেবে না। এই প্ল্যানগুলিতে গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন ডিজনি + হটস্টার এর ভিআইপি সাবস্ক্রিপশন।

জিও এবং এয়ারটেল গত বছরেই তাদের ব্যবহারকারীদের জন্য ডিজনি + হটস্টার এর ভিআইপি সুবিধাযুক্ত প্ল্যান নিয়ে চলে এসেছিল। সম্প্রতি, ভোডাফোন আইডিয়া -ও এই দলে যোগ দিয়েছে। তো আসুন এই ৩টি টেলিকম সংস্থার মধ্যে কারা ডিজনি + হটস্টার এর ভিআইপি সাবস্ক্রিপশনযুক্ত প্রিপেড প্ল্যানগুলিতে সেরা সুবিধা দিচ্ছে দেখে নেওয়া যাক।

ভোডাফোন আইডিয়া-র ডিজনি + হটস্টার ভিআইপি প্রিপেড প্ল্যান

Vi, ডিজনি + হটস্টার ভিআইপি সুবিধাযুক্ত ৩টি প্রিপেড প্ল্যান অফার করেছে তাদের গ্রাহকদের। ওটিটি প্ল্যাটফর্মটির বিনামূল্যে সাবস্ক্রিপশন ছাড়াও অতিরিক্তি সুবিধে হিসাবে এই প্ল্যানগুলিতে,‘উইকএন্ড ডেটা রোলওভার’ এবং রাত ১২টা থেকে ভোর ৬টা অব্দি ‘বিঞ্জ অল নাইট’ অফার থাকছে। তদ্ব্যতীত, ব্যবহারকারীরা ভিআই ‘মুভিস এন্ড টিভি’ অ্যাপটির ফ্রি ভিআইপি অ্যাক্সেস পেয়ে যাবেন।

এই ৩টি প্ল্যানের মধ্যে ৪০১ টাকার প্ল্যানটি সব থেকে সস্তার। এতে ব্যবহারকারীরা আনলিমিটেড ভয়েস কলিং সহ দৈনিক ১০০টি এসএমএস পেয়ে যাচ্ছেন। ২৮ দিনের বৈধতা সম্পন্ন এই প্ল্যানটিতে দৈনিক ৩ জিবি ডেটা ছাড়াও, ১৬ জিবি বোনাস ডেটাও মিলবে।

৬০১ টাকার আরেকটি প্ল্যানে আগেরটির মতোই সীমাহীন ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস ও ৩ জিবি ডেটা অফার করা হচ্ছে। তবে এক্ষেত্রে আগের বোনাস ডেটার থেকে দ্বিগুন অর্থাৎ ১৬ জিবির বদলে ৩২ জিবি অতিরিক্ত ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানটির সময়সীমা ৫৬ দিনের।

ভিআই -এর ডিজনি + হটস্টার ভিআইপি সুবিধাযুক্ত শেষতম প্ল্যানটির দাম ৮০১ টাকা। পূর্বের ২টি প্লানের মতোই এখানেও গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং, ৩ জিবি দৈনিক ডেটা ও অতিরিক্ত ৪৮ জিবি বোনাস ডেটা সহ ৮৪ দিনের জন্য ১০০টি এসএমএস অফার করা হচ্ছে।

রিলায়েন্স জিও-র ডিজনি + হটস্টার ভিআইপি প্রিপেড প্ল্যান

ডিজনি + হটস্টার ভিআইপি সাবস্ক্রিপশন সহ মোট ৪টি প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে Reliance Jio। এই প্ল্যানগুলির দাম যথাক্রমে, ৪০১, ৫৯৮, ৭৭৭ এবং ২,৫৯৯ টাকা। এই ৪টি প্ল্যানই গ্রাহকদের জন্য আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রত্যহ ১০০টি এসএমএস অফার করে। শুধুমাত্র প্ল্যানগুলির ইন্টারনেট ডেটা সুবিধা এবং বৈধতার মেয়াদ গুলি পৃথক।

৪০১ টাকার প্ল্যানে টেলিকম সংস্থাটি, কেবলমাত্র ২৮ দিনের জন্য ৩ জিবি দৈনিক ডেটা ও ৬ জিবি অব্দি বোনাস ডেটা সরবরাহ কর। ৭৭৭ টাকার প্ল্যানে গ্রাহকরা ৮৪ দিনের জন্য ১.৫ জিবি দৈনিক ডেটা ও ৫ জিবির বোনাস ডেটা পেয়ে যাচ্ছেন। উভয় ৫৯৮ টাকা এবং ২,৫৯৯ টাকার প্ল্যানে যথাক্রমে, ৫৬ দিন এবং ৩৬৫ দিনের জন্য ব্যবহারকারীদের রোজ ২ জিবি ডেটা অফার করে জিও। এক্ষত্রে বলে রাখি, ২,৫৯৯ টাকার প্ল্যান যে গ্রাহকরা রিচার্জ করবেন, তারা দৈনিক ২ জিবির সাথে আরো ১০ জিবির বোনাস ডেটা পেয়ে যাবেন সারা বছরের জন্য।

এয়ারটেল -র ডিজনি + হটস্টার ভিআইপি প্রিপেড প্ল্যান

Airtel সীমাহীন ডেটা ও ভয়েস কলিং বেনিফিটের সাথে ডিজনি + হটস্টার ভিআইপি সাবস্ক্রিপশন যুক্ত ৩টি প্রিপেড প্ল্যান অফার করছে- ৪৪৮ টাকা, ৫৯৯ টাকা এবং ২,৬৯৮ টাকা। এই ৩টি প্রিপেড প্ল্যান ছাড়াও, ডিজনি + হটস্টার ওটিটি প্ল্যাটফর্মটির সুবিধে শামিল আছে এমন আরেকটি ‘ডেটা-ওনলি’ ভাউচার উপলব্ধ আছে, তবে আমরা সেটিকে তালিকা থেকে বাদ দিচ্ছি কারণ এটি নিচে আলোচিত প্ল্যানগুলির থেকে সম্পূর্ণ আলাদা।

যাইহোক উল্লেখিত প্ল্যানগুলিতে থাকছে, আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস এবং ‘এয়ারটেল থ্যাংকস’ অ্যাপের মাধ্যমে রিচার্জ করলে মোট টাকার ওপর বিশেষ ছাড়। ৪৪৮ টাকার প্ল্যানটি ব্যবহারকারীদের ২৮ দিনের জন্য প্রত্যহ ৩ জিবি ডেটা সরবরাহ করবে। যেখানে ৫৯৯ এবং ২,৬৯৮ টাকার প্ল্যান দুটিতে যথাক্রমে ৫৬ দিন এবং ৩৬৫ দিনের জন্য রোজ ২ জিবির ডেটা পাবে। উপরন্ত, এয়ারটেল তার এই ৩টি প্রিপেড প্ল্যানের কোনো একটি ব্যবহারকারীদের ‘অ্যামাজন প্রাইম ভিডিও’ -এর মোবাইল সংস্করণটির ১ মাসের জন্য বিনামূল্যে আক্সেসও দিচ্ছে।

সুতরাং, স্পষ্টই বোঝা যাচ্ছে, Vodafone Idea, ডিজনি + হটস্টার এর ভিআইপি সাবস্ক্রিপশনযুক্ত প্রিপেড প্ল্যানের প্রতিযোগিতায় Jio এবং Airtel কে ভালোই টেক্কা দিচ্ছে। তবে জিও ও এয়ারটেল যেখানে বছরব্যাপী এই সুবিধা দেয়, সেখানে ভোডাফোন আইডিয়ার প্ল্যানের সর্বোচ্চ ভ্যালিডিটি ৮৪ দিন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥