ভারতে কেটিএমের সবচেয়ে সস্তা বাইকের দাম বাড়ানোর ঘোষণা করল Bajaj

Avatar

Published on:

ভারতে মূল্যবৃদ্ধির চোখ রাঙানি থেকে বাদ যাচ্ছে না মোটরসাইকেল-স্কুটারের বাজারও। চলতি মাসে দেশে বিভিন্ন দু’চাকা গাড়ি প্রস্তুতকারী তাদের বিভিন্ন মডেলের দাম একে একে বাড়ানোর ঘোষণা করেছে। এবার সেই তালিকায় যোগ হল অস্ট্রিয়ান ব্র্যান্ড KTM-এর নাম‌। কেটিএমের মালিক সংস্থা বাজাজ Duke 125-এর দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

মে থেকেই কার্যকর হচ্ছে নতুন দাম। KTM Duke 125 আগে ১,৭৪,১২৭ টাকায় পাওয়া যেত। এখন ১,৭২৮ টাকা মূল্য বাড়ানো হয়েছে। ফলে এবার থেকে নেকেড রোডস্টার মোটরসাইকেলটি কিনতে খরচ হবে ১,৭৫,৯৪২ টাকা। উল্লেখ্য, এটি এক্স-শোরুমের মূল্য৷ দাম বাড়লেও অবশ্য ভারতে কেটিএমের সবচেয়ে সাশ্রয়ী বাইকের তকমা ধরে রাখল Duke 125।

KTM Duke 125-এ 390 Duke থেকে অনুপ্রাণিত স্টাইলিং রয়েছে। সিঙ্গেল-পড হেডলাইট, মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট স্টাইলের সিট, এবং অ্যালয় হুইল দেওয়া হয়েছে এতে। ফিচারগুলির মধ্যে এলএইডি ডিআরএল-সহ হ্যালোজেন হেডলাইট, এলইডি টার্ন ইন্ডিকেটর, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং সিঙ্গেল চ্যানেল এবিএস উল্লেখযোগ্য।

বাইকটির পারফরম্যান্সের কথা বলতে গেলে, এতে ১২৪.৭১ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে। যা ৯,২৫০ আরপিএম গতিতে ১৪.৩ বিএইচপি ক্ষমতা এবং ৮,০০০ আরপিএমে ১২ এনএম টর্ক উৎপন্ন করে‌। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স৷ বাইকটির ওজন (কার্ব) ১৫৯ কেজি।

সঙ্গে থাকুন ➥