Lenovo Tab M10 Plus (3rd Gen) লঞ্চ হল 7700mAh ব্যাটারি সহ, রয়েছে আরও অনেক অনন্য ফিচার

Avatar

Published on:

আজ (২৮ ফেব্রুয়ারি) স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022) ইভেন্টের মঞ্চে লেনোভো লঞ্চ করলো তাদের ব্র্যান্ড-নিউ ট্যাবলেট, Lenovo Tab M10 Plus (3rd Gen)। সংস্থার এই লেটেস্ট ডিভাইসে রয়েছে একটি অক্টা-কোর প্রসেসর এবং ৬ জিবি পর্যন্ত র‍্যাম। আবার Lenovo Tab M10 Plus (3rd Gen)-এ সরু বেজেল সহ একটি 2K ডিসপ্লে এবং ডলবি অ্যাটমস সাপোর্ট সহ একটি কোয়াড-স্পিকার ইউনিট রয়েছে। নতুন ট্যাবলেটটি ডুয়েল-টোন ডিজাইন এবং দুটি ভিন্ন রঙের বিকল্পে অফার করে। এছাড়া এই ট্যাবটি লেনোভোর Precision Pen 2 স্টাইলাস সাপোর্ট সহ এসেছে। আসুন এই নয়া ট্যাবলেটের দাম ও সকল স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

লেনোভো ট্যাব এম১০ প্লাস (৩য় প্রজন্ম)- এর দাম ও লভ্যতা (Lenovo Tab M10 Plus (3rd Gen) Price and Availability)

ইউরোপের মার্কেটে লেনোভো ট্যাব এম১০ প্লাস (৩য় প্রজন্ম)- এর দাম ২৪৯ ইউরো (প্রায় ২০,৯০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এই ট্যাবটি চলতি বছরের এপ্রিল মাস থেকেই নির্বাচিত বাজারগুলিতে কেনার জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে। এই লেনোভো ট্যাবলেটটিকে ফ্রস্ট ব্লু এবং স্টর্ম গ্রে- এই দুই কালার অপশনে বেছে নিয়ে পারবেন ক্রেতারা। তবে লেনোভো ট্যাব এম১০ প্লাস (৩য় প্রজন্ম)- এর বিশ্বব্যাপী উপলব্ধতা এবং মূল্য সম্পর্কে এখনও বিশদে কিছু ঘোষণা করা হয়নি।

লেনোভো ট্যাব এম১০ প্লাস (৩য় প্রজন্ম)- এর স্পেসিফিকেশন (Lenovo Tab M10 Plus (3rd Gen) Specifications)

লেনোভো ট্যাব এম১০ প্লাস (৩য় প্রজন্ম)- এ দেওয়া হয়েছে ১০.৬১ ইঞ্চি ২কে (2K) (২,০০০x১,২০০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেটি ৪০০ নিট পিক ব্রাইটনেস, ৮৫ শতাংশ পর্যন্ত স্ক্রিন-টু-ডিসপ্লে রেশিও এবং ৭২ শতাংশ এনটিএসসি (NTSC) কালার গ্যামট কভারেজ অফার করে বলে জানা গেছে। এছাড়া, এই ট্যাবলেটে ১,০৮০পিক্সেল পর্যন্ত স্ট্রিমিং রেজোলিউশনও পাওয়া যায়। সংস্থা জানিয়েছে, লেনোভো ট্যাব এম১০ প্লাস (৩য় প্রজন্ম)-এর ডিসপ্লে ব্যবহারকারীদের চোখের আরাম ও সুরক্ষা প্রদান করার জন্য কমমাত্রায় ব্লু লাইট এক্সপোজার সৃষ্টি করে, যা TUV Rheinland-এর পক্ষ থেকে সার্টিফিকেশন লাভ করেছে।

নতুন Lenovo Tab M10 Plus মডেলটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং এতে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। এই ট্যাবের ওয়াই-ফাই ওনলি (Wi-Fi Only) মডেলটিতে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে আবার এলটিই + ওয়াই-ফাই (LTE + Wi-Fi) ভ্যারিয়েন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি প্রসেসর দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Lenovo Tab M10 Plus (3rd Gen)-এর রিয়ার প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে এবং ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফিক্সড ফোকাস ফ্রন্ট ক্যামেরা বর্তমান। নতুন লেনোভো ট্যাবলেটে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ একটি কোয়াড স্পিকার সেটআপ দেখতে পাওয়া যাবে।

এছাড়াও, ট্যাবলেটটি একটি রিডিং মোড সেটিংস অফার করে এবং এতে একটি অপশনাল ফোলিও কেস এসেছে৷ Lenovo Tab M10 Plus (3rd Gen) ট্যাবলেটে সদ্য লঞ্চ হওয়া Samsung Galaxy Tab S8+ এবং Galaxy Tab S8 Ultra-এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করা জন্য একটি অপশনাল Lenovo Precision Pen 2 স্টাইলাস অন্তর্ভুক্ত। এই পেনটি লেনোভো ইনস্ট্যান্ট মেমোর সাহায্যে দ্রুত মেমো লেখার ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।

সর্বোপরি, Lenovo Tab M10 Plus (3rd Gen)-এ ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। লেনোভো দাবি করেছে এই নতুন ট্যাবলেটটি একবার চার্জে ১২ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক অফার করতে পারে। ট্যাবটির ওজন ৪৬৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥